ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ছলে বলে কৌশলে…

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৪, ২৫ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ছলে বলে কৌশলে…

ছলে বলে কৌশলে নাটকের দৃশ্য

বিনোদন ডেস্ক : ছোটনদের ছোট পরিবার। তার বাবা চাকরিজীবী। ছোটনের বাবা যেখানে কাজ করেন সেখানে দুই হাতে ঘুষ নেওয়ার সুযোগ আছে। আর যথারীতি সুযোগের সদ্ব্যবহার করেন তিনি কিন্তু অসম্ভব কৃপণ। ছোটনের মা অল্প শিক্ষিত সহজ-সরল স্বভাবের মহিলা। বর্তমানে টাকা হওয়ায় তিনি আধুনিক হওয়ার চেষ্টায় আছেন। ছোটনের ছোট বোন অনার্সে পড়ে। তার স্বভাব- ঘন ঘন প্রেমে পড়া। আর কিছুদিন পর পর প্রেমের সম্পর্কের ইতি টেনে মরা কান্না কাঁদা। আর এ নিয়ে বাড়ির লোক অস্থির।

ছোটন সদ্য পড়াশোনা শেষ করে ব্যবসার পরিকল্পনা করে কিন্তু মূলধনের অভাবে পিছিয়ে আসে। বাবার কাছে বহুবার টাকা চেয়েছে কিন্তু বাবার ধারণা, এই টাকা একবার ঘরের বাইরে গেলে আর ফেরত আসবে না। তারপরও মা গয়না বিক্রি করে তার টাকার ব্যবস্থা করে দেয়। ছোটন তার বন্ধুকে নিয়ে মাছের খামার করবে বলে জায়গা দেখতে যায়। এক দালালের খপ্পরে পড়ে সব টাকা হারায়। এর মধ্যে তার বন্ধু ব্যবসার নতুন আইডিয়া নিয়ে আসে কিন্তু টাকা কই? বাধ্য হয়ে ছোটন ঠিক করে, নিজের বাড়িতেই সে চুরি করবে। পারিবারিক এমন হাস্যরসাত্মক ঘটনার মধ্য দিয়ে এগিয়েছে ‘ছলে বলে কৌশলে’ নাটকের কাহিনি।

শফিকুর রহমান শান্তনুর রচনায় নতুন এই ধারাবাহিক নাটকটি নির্মাণ করেছেন সাজ্জাদ সুমন। নাটকের গল্পে ছোটনের চরিত্রে অভিনয় করেছেন আফরান নিশো। এছাড়া আরো অভিনয় করেছেন- এটিএম শামসুজ্জামান, চিত্রলেখা গুহ, রোজি সিদ্দিকি, শম্পা রেজা, ফারুক আহমেদ, সানজিদা প্রীতি, ইরফান সাজ্জাদ, নাদিয়া নদী, নাবিলা, আনন্দ খালেদ,  কেএস ফিরোজ প্রমুখ।  আগামী ২৬ জুলাই থেকে এটিএন বাংলায় নাটকটি প্রচারিত হবে বলে জানিয়েছেন নির্মাতা।  



রাইজিংবিডি/ঢাকা/২৫ জুলাই ২০১৭/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়