ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঈদে ফেলুদা পরমব্রত  

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩১, ২৩ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঈদে ফেলুদা পরমব্রত  

বিনোদন ডেস্ক : খুব শিগগির বাংলাদেশে শুরু হতে যাচ্ছে সত্যজিৎ রায়ের বিখ্যাত গোয়েন্দা চরিত্র ফেলুদা নিয়ে টিভি এবং ওয়েব সিরিজ। ২৩ আগস্ট নগরীর একটি রেস্তোরাঁয় আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

প্রযোজনা প্রতিষ্ঠান ক্যান্ডি প্রোডাকশন এবং টম ক্রিয়েশনসের পক্ষ থেকে জানানো হয়, সত্যজিৎ রায়ের ছেলে সন্দীপ রায়ের কাছ থেকে ফেলুদার সবগুলো গল্প নিয়ে কাজ করার স্বত্ব পেয়েছেন তারা। সিরিজটির প্রথম সিজনে চারটি গল্প দিয়ে শুরু হবে এবং পরবর্তীতে অন্যান্য গল্প নিয়ে কাজ হবে।

প্রথম সিজনে থাকছে ফেলুদা সিরিজের চারটি গল্প ‘শেয়াল দেবতা রহস্য’,     ‘ঘুরঘুটিয়ার ঘটনা’, ‘গোলকধাম রহস্য’ এবং ‘গ্যাংটকে গণ্ডগোল’।

ঈদুল আজহায় চ্যানেল আইয়ে প্রচারিত হবে ‘শেয়াল দেবতা রহস্য’ ও  ‘ঘুরঘুটিয়ার ঘটনা’। টেলিভিশনে সম্প্রচারের পরপরই দর্শক এই সিরিজটি ওয়েব সিরিজ হিসেবে বাংলাদেশ থেকে ‘বায়স্কোপ’ এবং বাংলাদেশের বাইরে ‘আড্ডা টাইমস’-এ দেখতে পাবেন। সিরিজটিতে ফেলুদা চরিত্রে অভিনয় করেছেন কলকাতার জনপ্রিয় অভিনেতা পরমব্রত চ্যাটার্জি। তপসে চরিত্রে থাকছেন রিদ্ধি সেন।



সংবাদ সম্মেলনে সত্যজিৎ রায়ের পুত্র ও বিখ্যাত চিত্র পরিচালক সন্দীপ রায় বলেন, ‘আমি খুবই আনন্দিত যে বাংলাদেশে ফেলুদা সম্পূর্ণ নতুনরূপে বানানো হচ্ছে। আজকের যুগের দর্শকেরা পর্দায় বিখ্যাত এই গোয়েন্দা চরিত্রটি দেখতে পারবে এবং আমি বিশ্বাস করি যে, ঠিক আগের যুগের পাঠক এবং দর্শকদের মতো তারাও এই চরিত্রের  আকর্ষণে বিমুগ্ধ হবে।’  

টপ অব মাইন্ডের সিইও জিয়াউদ্দিন আদিল বলেন, ‘সত্যজিৎ রায় প্রথম যখন ফেলুদা নামের এই চরিত্র নিয়ে লেখা শুরু করেন, তখন থেকেই প্রিয় এই চরিত্রটি বাঙালি সাহিত্য পাঠকদের হৃদয়ে এবং মনের মধ্যে স্থান করে নেয়। ফেলুদার গল্প বছরের পর বছর ধরে বাঙালি পাঠকদের কল্পনার রাজ্য দখল করে রেখেছে এবং নতুন এই সিরিজটির ব্যাপারে আমি খুবই আশাবাদী এবং একই সাথে গর্বিত যে এবার ফেলুদা বাংলাদেশে আসছে।’

চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর বলেন, ‘বাংলাদেশের টেলিভিশন বিনোদন গত দু বছর ধরে অতি দ্রুত গতিতে অগ্রসর হচ্ছে। আমাদের দর্শকেরা এখন সেরা মান সম্পন্ন বিনোদনে অভ্যস্থ এবং বিনোদনে তাদের চাহিদাও দিন দিন বেড়ে চলছে। এমন বিখ্যাত একটি চরিত্র নিয়ে টিভি সিরিজ বানানো অত্যন্ত প্রশংসনীয় উদ্যোগ। এটা প্রমাণ করে যে আমরা এখন এ রকম বড় বড় প্রজেক্ট তৈরি করতে পারি এবং বিশ্বজুড়ে আমাদের দর্শকদের আমরা সেরা বিনোদন দেওয়ার চেষ্টা করছি।’

এ সংবাদ সম্মেলনে অতিথি উপস্থিত ছিলেন টপ অব মাইন্ডের গ্রে অ্যাডভারটাইজিংয়ের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ গাউসুল আলম শাওন, গ্রামীণ ফোনের হেড অব মিডিয়া অপারেশন্স  ফারহা নাজ জামান। আড্ডা টাইমসের ম্যানেজিং ডিরেক্টর রাজিব মেহরা এবং টপ অব মাইন্ড ও ক্যান্ডি প্রোডাকশনের শীর্ষস্থানীয় কর্মকর্তাবৃন্দ।



রাইজিংবিডি/ঢাকা/২৩ আগস্ট ২০১৭/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়