ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

কখনো যাত্রায় নাচিনি : মুনমুন

রাহাত সাইফুল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০২-০২ ৮:১৬:২৬ এএম     ||     আপডেট: ২০১৮-০২-০২ ৯:৪৫:৩০ এএম
মুনমুন (ছবি : সাগর খান)
Walton AC

রাহাত সাইফুল : ঢালিউড চলচ্চিত্রে একটি ঝড়ের নাম চিত্রনায়িকা মুনমুন। ঢাকাই সিনেমায় তিনি আলোড়ন তুলেছিলেন রূপ আর সাহসিকতার গুণে। ১৯৯৬ সালে চলচ্চিত্রে অভিষেক হয় তার। ক্যাপ্টেন এহতেশাম পরিচালিত ‘মৌমাছি’ সিনেমায় প্রথম কাজ করেন তিনি। সিনেমাটি মুক্তি পায় ১৯৯৭ সালে।

এরপর ‘টারজান কন্যা’, ‘মৃত্যুর মুখে’, ‘রাজা’, ‘মরণ কামড়’, ‘রানী ডাকাত’, ‘আজকের সন্ত্রাসী’সহ অসংখ্য সুপারহিট সিনেমায় অভিনয় করেন মুনমুন। বর্তমান সময়ের দেশ সেরা নায়ক শাকিব খানের প্রথম ব্যবসাসফল সিনেমার নায়িকাও ছিলেন মুনমুন। সিনেমাটির নাম ‘বিষে ভরা নাগীন’।

এ ছাড়া বিভিন্ন সময় কারণে-অকারণে মুনমুনকে নিয়ে চলচ্চিত্রাঙ্গনে তৈরি হয়েছে সমালোচনার ঝড়। তবু নিন্দুকের কথার তীরকে তিনি কখনই তোয়াক্কা করেননি।সব সমালোচনাকে পেছনে ফেলে সামনে এগিয়ে গেছেন নিজের তৈরি পথে। এ পর্যন্ত তার অভিনীত চলচ্চিত্র সংখ্যা ৮৫। যার বেশির ভাগই ছিল ব্যবসাসফল।

মুনমুনকে এখন আর সিনেমার পর্দায় দেখা যায় না। মাঝে বেশ কিছুটা সময় এক রকম অন্তরালেই ছিলেন তিনি। তবে সম্প্রতি কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন। এসব সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। চলচ্চিত্রে খুব বেশি কাজ না করলেও দেশের বিভিন্ন অঞ্চলে নিয়মিত স্টেজ পারফর্ম করছেন মুনমুন। গত এক মাস টেকনাফ, তেতুলিয়াসহ দেশের বিভিন্ন অঞ্চলে পারফর্ম করেছেন বলে রাইজিংবিডিকে জানান এই অভিনেত্রী।

যদিও তার এই স্টেজ পারফর্মকে অনেকেই বাঁকা চোখে দেখছেন। তবে মুনমুন এটাকে স্বাভাবিক দৃষ্টিভঙ্গিতে দেখছেন। এ প্রসঙ্গে মুনমুন রাইজিংবিডিকে বলেন, ‘আমি গত একমাস দেশের বিভিন্ন অঞ্চলে পারফর্ম করেছি। হাজার হাজার দর্শকদের সামনে আমি পারফর্ম করেছি। তাদের ভালোবাসা আমি কাছ থেকে দেখেছি। বিশেষ করে নারী দর্শকদের ভালোবাসা বেশি পেয়েছি। কারণ সিনেমায় আমি সাপের নাচ বেশি করেছি। নারী দর্শক সাপের এই নাচগুলোই দেখতে বেশি পছন্দ করেন। আমি এ বিষয়গুলো উপভোগ করি।’

মঞ্চ দাপানো প্রসঙ্গে মুনমুন বলেন, ‘দেখুন কলকাতার শিল্পীরা নিয়মিত মঞ্চে পারফর্ম করেন। তাতে তাদের দর্শকপ্রিয়তা কিন্তু কমে যায় না। আমাদের দেশেও এখন অনেকেই স্টেজ পারফর্ম করছেন। যারা বেশি নাক সিটকিয়েছেন তারাই এখন মঞ্চে পারফর্ম করছেন।’

তিনি আরো বলেন, ‘আমি কখনো যাত্রায় নাচিনি। কারণ যাত্রার পরিবেশ পছন্দ করি না। যেসব স্থানে পারফর্ম করি সেখানে পুলিশ-র‌্যাব উপস্থিত থাকেন। তাদের নিরাপত্তার মধ্য দিয়ে পারফর্ম করে থাকি। এটাকে আমি দোষের কিছু মনে করি না।’

মুনমুন খুব শিগগির নতুন একটি সিনেমায় চুক্তিবদ্ধ হবেন বলে জানা যায়। এ ছাড়া কয়েকটি সিনেমার কাজ বাকি রয়েছে, সেগুলোর কাজও শেষ করবেন বলে জানান এই অভিনেত্রী।

     

 

রাইজিংবিডি/ঢাকা/২ ফেব্রুয়ারি ২০১৮/রাহাত/শান্ত

Walton AC
     
Walton AC
Marcel Fridge