ঢাকা, রবিবার, ৬ কার্তিক ১৪২৫, ২১ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

‘পরে সেই চরিত্রই কাল হয়’

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৮-১১ ৭:৪৮:৩২ এএম     ||     আপডেট: ২০১৮-০৮-১১ ১২:৩১:৪৩ পিএম

বিনোদন ডেস্ক : ভারতের বিহার রাজ্যের নরকাটিয়াগঞ্জ গ্রামে জন্মগ্রহণ করেন অভিনেতা মনোজ বাজপেয়ী। অভিনেতা হওয়ার স্বপ্ন নিয়ে গ্রাম থেকে দিল্লিতে পারি জমান ১৭ বছর বয়সে। প্রথমে দিল্লির ন্যাশনাল স্কুল অব ড্রামায় ভর্তি হওয়ার চেষ্টা করেন তিনি। কিন্তু টানা চারবার প্রত্যাখ্যাত হন মনোজ। যার কারণে আত্মহত্যা করতেও গিয়েছিলেন তিনি।

মনোজ তার স্বপ্নের ইনস্টিটিউটে ভর্তি হতে পারেননি, তবে শেষ পর্যন্ত আত্মহত্যাও করেননি। বরং ১৯৯৪ সালে ‘দ্রোহকাল’ সিনেমায় মাত্র এক মিনিট দৈর্ঘ্যের একটি চরিত্রে অভিনয় করেন। এটিই তার অভিষেক চলচ্চিত্র।

‘রাজনীতি’, ‘গ্যাংস অব ওয়াসীপুর’, ‘বাঘি টু’-এর মতো অনেক দর্শকপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন মনোজ। অভিনয় ক্যারিয়ারে নানারকম প্রতিকূল পরিবেশের মুখোমুখিও হয়েছেন। সম্প্রতি ভারতীয় একটি সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন এই অভিনেতা।   

এ সময় মনোজ বাজপেয়ী বলেন ‘‘নিজের ইচ্ছায় চললে হয়তো খারাপ সময় আসে। ২০০৩ সালে ‘পিঞ্জর’ সিনেমায় অভিনয় করে ন্যাশনাল অ্যাওয়ার্ড পেলাম। তারপর আমার মার্কেট জিরো হয়ে গেল। অসুস্থ হয়ে পড়লাম। কোনো কাজ নেই, কেউ ডাকেও নি। কয়েক বছর পর প্রকাশ ঝা-এর ‘রাজনীতি’ সিনেমায় আবার কাজ পেলাম। প্রকাশ আমাকে পাঁচটি চরিত্র দিয়েছিলেন, তা থেকে একটি চরিত্র বেছে নিয়েছিলাম। পরে সেই চরিত্রই কাল হয়। আবার কাজ পেতে শুরু করলাম। মানে আমার মতে, ভালো সিনেমার চরিত্র বেছে নিয়ে কাজের সুযোগ পেলাম। এভাবেই এখন চলছে।’’

বলিউডের ‘সত্যমেব জয়তে’, ‘লাভ সোনিয়া’, ‘ইন দ্য শ্যাডো’ সিনেমার কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন মনোজ বাজপেয়ী। তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘মিসিং’।



রাইজিংবিডি/ঢাকা/১১ আগস্ট ২০১৮/শান্ত/মারুফ

Walton Laptop
 
     
Walton