ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ইমনের ‘ভুল মানুষের ঘর’

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৬, ১৪ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইমনের ‘ভুল মানুষের ঘর’

বিনোদন প্রতিবেদক : ‘আজো প্রতিরাত জেগে থাকি তোমার আশায়’ জনপ্রিয় এই গানের কথা কম-বেশি সবারই জানা। গানটি গেয়ে লাখো-কোটি ভক্তকে মাত করেছিলেন ইমন খান। পেয়েছেন তারকা খ্যাতিও। এরপর বেশ কিছু অ্যালবামে গান করলেও, দীর্ঘ দিন সংগীতাঙ্গনে নিয়মিত ছিলেন না তিনি। এবার ধ্রুব মিউজিক স্টেশনের (ডিএমএস) কর্ণধার ও কণ্ঠশিল্পী ধ্রুব গুহ তাকে নিয়ে নতুন গান করছেন।

‘ভুল মানুষের ঘর’ শিরোনামের নতুন একটি গানে কণ্ঠ দিয়েছেন ইমন। গানটির কথা লিখেছেন রবিউল ইসলাম জীবন। সুর করেছেন মুহাম্মদ মিলন আর সংগীতায়োজনে এমএমপি রনি।

সম্প্রতি পূবাইল এবং রাজধানীর উত্তরার বিভিন্ন মনোমুগ্ধকর লোকেশনে স্যাড রোমান্টিক গল্পে গানটির মিউজিক ভিডিওর দৃশ্যায়নের কাজ শেষ হয়েছে। এটি নির্মাণ করেছেন সৈকত রেজা। গানের মডেল হিসেবে কাজ করেছেন তাহি এবং আলভী মামুন। এছাড়া এতে ইমন খানকেও দেখা যাবে।

গান প্রসঙ্গে কণ্ঠশিল্পী ইমন খান বলেন, ‘গানের জগতে আমার শুরুটা হয়েছে স্কুল জীবনে। যখন ক্লাশ ফোর-ফাইভে পড়ি তখন থেকেই। আমার এলাকার শহীদ বীরেন স্মৃতি সংগীত নিকেতনে শ্রী বিমল চন্দ্র দাস স্যারের কাছ থেকে প্রথম আমার গানের হাতেখড়ি। তার কাছ থেকেই গান-বাজনা বিশেষ করে হারমোনিয়াম বাজানো শিখেছি। আর আমি গান করি মানুষের জন্য। গান মানুষকে হাসায়-কাঁদায়, আনন্দ দেয়, নতুন স্বপ্ন বুনতেও অনুপ্রাণিত করে। সাধ্যের সবটুকু সামর্থ্য দিয়ে গানটি করার চেষ্টা করেছি। কতটা পেরেছি তা  শ্রোতারাই বলবেন। তবে আমার বিশ্বাস শ্রোতা-দর্শকদের ভালো লাগবে।’

ফোক গান বাংলা সংগীতের এক অমূল্য ভান্ডার। বাংলা গানের এই রত্নভান্ডার  বিশ্ব দরবারে তুলে ধরার জন্য ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) নিয়েছে  দারুণ একটি উদ্যোগ। প্রতিষ্ঠানটি খুলেছে  ‘ধ্রুব মিউজিক কটেজ’ (ডিএমসি) নামে নতুন একটি ইউটিউব চ্যানেল। ডিএমএস ‘ঈদ উৎসব ২০১৮’ উপলক্ষে  আগামী ১৬ আগস্ট ‘ধ্রুব মিউজিক কটেজ’ (ডিএমসি)-এর ইউটিউব চ্যানেলেই প্রকাশিত হবে ‘ভুল মানুষের ঘর’ গানটি। পাশাপাশি গানটি শুনতে পাবেন ডিএমএস ওয়েব সাইট, জিপি মিউজিক এবং বাংলালিংক ভাইবে।




রাইজিংবিডি/ঢাকা/১৪ আগস্ট ২০১৮/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ