ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

চুল না কেটে ৫৪ বছর

শাহিদুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-০৯ ৪:২৫:০৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-০৯ ৬:৪৮:৪১ পিএম
Walton AC 10% Discount

শাহিদুল ইসলাম: চুল কেটে কেতাদুরস্ত থাকাটাই আধুনিক কালের চল। তাই নারী ও পুরুষ উভয়েই নিয়মিত বিরতিতে চুল কাটান। তবে কিছু মানুম আছেন যারা এগুলোর ধার ধারেন না। যেমন চীনের আকি ইয়াহেং। সাতাত্তর বছর বয়সি ইয়াহেং গত চুয়ান্ন বছরে একবারও চুল কাটাননি।

সম্প্রতি ইয়াহেংয়ের কয়েকটি ছবি এবং একটি ভিডিও চীনের সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। সেগুলো দেখে সবার চোখ কপালে উঠে গেছে। কারণ গত পাঁচ দশক চুল না কাটার কারণে ইয়াহেংয়ের চুলের দৈর্ঘ্য হয়েছে সাড়ে পাঁচ মিটার।

এই ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করে ইয়াহেংয়ের মেয়ে। সে বাবার সঙ্গে চুল পরিষ্কার করাতে সেলুনে গিয়েছিল। কারণ ইয়াহেংয়ে চুল না কাটালেও নিয়মিত পরিষ্কার করেন। ভিডিওতে দেখা যায় ইয়াহেংয়ের চুল সেলুনের দুই কর্মী তিন ঘণ্টা সময় নিয়ে পরিষ্কার করছে।

অনেকেই তার চুলের জন্য গিনেস কর্তৃপক্ষের কাছে আবেদন করতে বলেছেন। তবে ইয়াহেং সাফ না করে দিয়েছেন। কারণ তিনি কোনো নাম বা খ্যাতির জন্য চুল রাখেননি। তিনি পরিবারের মঙ্গল হবে এই বিশ্বাসে মাত্র তেইশ বছর বয়স থেকেই চুল রাখা শুরু করেছেন। একাধিকবার তিনি চুল কেটে ফেলার জন্য হাজার ডলার পুরস্কার পাওয়ার ঘোষণাও পেয়েছেন। তবে কোনো কিছুতেই তিনি তার এই সিদ্ধান্ত থেকে সরে আসেননি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৯ এপ্রিল ২০১৯/মারুফ/তারা

Walton AC
     
Walton AC
Marcel Fridge