ঢাকা, মঙ্গলবার, ১২ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

গিয়াস কাদেরের বিরুদ্ধে আরো ৩ মামলা

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৫-৩১ ৬:১৯:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০৫-৩১ ৬:১৯:৪৭ পিএম
গিয়াস উদ্দিন কাদের চৌধুরী
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি, হুমকি এবং মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগে বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে চট্টগ্রাম আদালতে আরো তিনটি রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করা হয়েছে।

এ নিয়ে গত দুই দিনে তার বিরুদ্ধে চারটি মামলা দায়ের হলো। এর মধ্যে এক মামলায় আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে।  

আজ বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (৪র্থ) আদালতের বিচারক শহীদুল্লাহ কায়সার গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন। ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরীর দায়ের করা মামলায় আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

একই আদালতে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক মণ্ডলীর সদস্য আকরাম হোসেনের দায়ের করা এক মামলায় আসামি গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে সমন জারি করেছেন।

চট্টগ্রাম মহানগর হাকিম (৫ম) আল ইমরান খানের আদালতে নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির দায়ের করা রাষ্ট্রদ্রোহ মামলা এজাহার হিসেবে নথিভুক্ত করে ব্যবস্থা নিতে ওসি পাঁচলাইশ থানাকে নির্দেশ দিয়েছেন।

বাদীপক্ষের আইনজীবী ইফতেখার সাইমুল চৌধুরী ও সমীর দাশগুপ্ত মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

বাদীর আইনজীবী শেখ ইফতেখার সাইমুল চৌধুরী জানান, আসামি বিএনপি নেতা গিয়াস উদ্দিন কাদের চৌধুরী ফটিকছড়িতে ইফতার মাহফিলে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য দিয়েছেন। যাতে প্রধানমন্ত্রীকে হত্যার উদ্দেশ্য নিহিত রয়েছে বলে তারা ধারণা করছেন। তার এই উস্কানিমূলক বক্তব্যের কারণে প্রধানমন্ত্রীকে হত্যার ষড়যন্ত্রসহ দেশে অস্থিতিশীল ও দাঙ্গা-হাঙ্গামার পরিকল্পনা রয়েছে। এর কারণে মামলার বাদীরা আসামির বিরুদ্ধে এই অভিযোগ দায়ের করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করে মানহানিকর বক্তব্য দেওয়ায় ফটিকছড়িতে গিয়াস উদ্দিন কাদের চৌধুরীসহ অজ্ঞাত ৬০-৭০ জনকে আসামি করে মামলা হয়েছে। বুধবার সন্ধ্যা ৭টায় ফটিকছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. জামাল উদ্দিন থানায় উপস্থিত হয়ে মামলা দায়ের করেন।

ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসাইন মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে এই মামলায় দুইজন গ্রেপ্তার হয়েছে বলে দারি করেন।

গত মঙ্গলবার সন্ধ্যায় ফটিকছড়ি উপজেলা ও পৌরসভা বিএনপি আয়োজিত জিয়াউর রহমানের ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলাচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে গিয়াস উদ্দিন কাদের চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে বক্তব্য দেন।

গিয়াস কাদের তার বক্তব্যে বলেন- শেখ মুজিবের মৃত্যুর পর ইন্নালিল্লাহ পড়ার লোক ছিল না। বর্তমান শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের অবস্থা তার চেয়েও ভয়াবহ হবে। ক্রসফায়ারের নামে এত মানুষ হত্যার দায় আপনাকে নিতে হবে।

এ বক্তব্যের জের ধরে বুধবার রাতে গিয়াস কাদেরের নগরীর গুডসহিল বাসভবনে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করেছে ছাত্রলীগ নেতা-কর্মীরা।



রাইজিংবিডি/চট্টগ্রাম/৩১ মে ২০১৮/রেজাউল/বকুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge