ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ঢাকায় ইরানি চলচ্চিত্র উৎসব ৯ ফেব্রুয়ারি

সাইফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৩, ৮ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকায় ইরানি চলচ্চিত্র উৎসব ৯ ফেব্রুয়ারি

ডেস্ক রিপোর্ট : ইরানের ইসলামি বিপ্লব বিজয়ের ৩৯তম বার্ষিকী উপলক্ষে শুক্রবার ঢাকায় শুরু হচ্ছে ৬ দিনব্যাপী ইরানি চলচ্চিত্র উৎসব।

এদিন বিকেলে বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির চেয়ারম্যান ড. মোহাম্মদ আবদুর রাজ্জাক উৎসবের উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানে সন্ধ্যা ৬টায় প্রদর্শিত হবে ইরানি চলচ্চিত্র ‘বডি গার্ড’।

এছাড়া শুক্রবার বিকেল সাড়ে ৩টায় জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে ‘ইসলামি প্রজাতন্ত্র ইরানের স্বাধীনতা, জাতীয় সক্ষমতা ও অগ্রগতি’ শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ড. মোহাম্মদ আবদুর রাজ্জাক এমপি। বক্তব্য রাখবেন বাংলাদেশে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত ড. আব্বাস ভায়েজী দেহনাভী, ডেফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. ইউসুফ মাহবুবুল ইসলাম ও বুয়েটের সাবেক প্রফেসর ও প্রখ্যাত নাট্যব্যক্তিত্ব ড. এনামুল হক। অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ সিদ্দিকুর রহমান খান। অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক ফয়জুল লতিফ চৌধুরী।

উল্লেখ্য, বাংলাদেশ জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে ১০-১৪ ফেব্রুয়ারি চলচ্চিত্র প্রদর্শনীতে প্রতিদিন সকাল ১১টা ও বিকেল ৩টায় ১টি করে ইরানি চলচ্চিত্র প্রদর্শিত হবে। প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত।



রাইজিংবিডি/ঢাকা/৮ ফেব্রুয়ারি ২০১৮/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ