ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

অপেশাদার আচরণে কোহলির জরিমানা

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫২, ১৬ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অপেশাদার আচরণে কোহলির জরিমানা

ক্রীড়া ডেস্ক : দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরিয়ন টেস্টে আচরণ বিধি ভঙ্গের কারণে জরিমানা করা হয়েছে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে। আম্পায়ারের সিদ্ধান্তের প্রতি অসন্তোষ ও মাঠে অপেশাদার আচরণ প্রকাশ করায় তাকে ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে এক ডিমেরিট পয়েন্ট শাস্তি দেওয়া হয়েছে তাকে।

ঘটনাটি ঘটে দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংসের ২৫তম ওভারে। তৃতীয় দিনে বৃষ্টির কারণে সেঞ্চুরিয়নে মাঠের অবস্থা খুব একটা ভালো ছিল না। আউটফিল্ড ভেজা থাকায় বল স্যাঁতসেতে হয়ে যায়। এ অবস্থা নিয়ে ম্যাচ আম্পায়ারদের কাছে বারবার অভিযোগ করতে থাকেন কোহলি। এ সময় আম্পায়ারের সিদ্ধান্তের প্রতি ক্ষোভ দেখিয়ে আক্রমণাত্মকভাবে বল মাটিতে ছুঁড়ে মারেন তিনি। দলীয় অধিনায়কের এমন আচরণ পছন্দ হয়নি ম্যাচ অফিসিয়ালদের।

আচরণ বিধি ভাঙ্গায় আইসিসির কোড অব কন্ড্রাক্টের ২.১.১ অনুচ্ছেদ অনুযায়ী দোষী কোহলি। ম্যাচে খেলোয়াড়দের এমন আচরণ খেলার স্বাভাবিক গতির সঙ্গে সাংঘর্ষিক বল মনে করে আইসিসি। আইসিসির এমন আচরনের জন্য খেলোয়াড়দের ম্যাচ ফি’র সর্বোচ্চ ৫০ শতাংশ ও ১থেকে ২ ডিমেরেটি পয়েন্ট জরিমানা করা হয়ে থাকে। তবে আইসিসির এমন শাস্তি পর তা স্বীকার করে নিয়েছেন কোহলি। তাই আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জানুয়ারি ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়