ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

উপনির্বাচনে জাপার প্রার্থী রেজোওয়ান ও শামীম

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৪, ১০ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উপনির্বাচনে জাপার প্রার্থী রেজোওয়ান ও শামীম

জ্যেষ্ঠ প্রতিবেদক : ব্রাহ্মণবাড়িয়া-১ এবং গাইবান্ধা-১ আসনের উপনির্বাচনে অংশ নিচ্ছে হুসেইন মুহাম্মদ এরশাদের জাতীয় পার্টি।

দুটি উপনির্বাচনের জন্য জাতীয় পার্টির প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনে লড়বেন জাতীয় পার্টির রেজোওয়ান আহমদ। গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারীকে মনোনীত করা হয়েছে।

দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এই দুটি উপনির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে তাদের মনোনয়ন দেন। আসন্ন উপনির্বাচনে তারা লাঙ্গল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

ব্রাহ্মণবাড়িয়া-১ এবং গাইবান্ধা-১ সংসদীয় আসনের উপনির্বাচনে আগামী ১৩ মার্চ ভোট গ্রহণের দিন নির্ধারণ করে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী, এ দুই আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ১৪ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র যাচাই-বাছাই ১৬ ফেব্রুয়ারি ও প্রত্যাহারের শেষ দিন ২৩ ফেব্রুয়ারি।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মুহাম্মদ ছায়েদুল হকের মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) এবং সংসদ সদস্য গোলাম মোস্তফার মৃত্যুতে গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসন শূন্য হয়। এ কারণে মার্চের মধ্যে উপনির্বাচনের বাধ্যবাধকতা তৈরি হয়। ব্রাহ্মণবাড়িয়া-১ আসন থেকে আওয়ামী লীগের টিকিটে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হওয়া ছায়েদুল হক গত ১৬ ডিসেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

অন্যদিকে, সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে সুন্দরগঞ্জের এমপি গোলাম মোস্তফা ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ১৯ ডিসেম্বর মারা যান। সুন্দরগঞ্জের সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটন খুন হওয়ার পর গত বছরের ২২ মার্চ ওই আসনে উপনির্বাচনে আওয়ামী লীগ থেকে তিনি প্রথমবারের মতো এমপি হয়েছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১০ ফেব্রুয়ারি ২০১৮/নঈমুদ্দীন/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়