ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মাদকের বিরুদ্ধে অভিযান, রাজধানীতে গ্রেপ্তার ১৭৭৯

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৯, ৩০ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাদকের বিরুদ্ধে অভিযান, রাজধানীতে গ্রেপ্তার ১৭৭৯

নিজস্ব প্রতিবেদক : রাজধানী মাদকমুক্ত করতে বিশেষ অভিযান পরিচালনা করছে পুলিশ। গত ২৪ ঘণ্টায় মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৬৭ জনকে গ্রেপ্তার করা হয়। গত এক মাসে ১ হাজার ৭৭৯ জনকে গ্রেপ্তার করা হয় বলে পুলিশের এক পরিসংখ্যানে উল্লেখ করা হয়েছে।

রোববার পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেন, ‘জাতীয় শত্রু সন্ত্রাস, জঙ্গি ও মাদক। এর বিরুদ্ধে এক কাতারে দাঁড়িয়েছি। সব শ্রেণির মানুষ আজ মাদকের বিরুদ্ধে এক হয়েছে। আর যারা মাদক ব্যবসা করে মাদকের সঙ্গে জড়িত তারা জঙ্গির চেয়েও কম অপরাধী নয়। মাদকের সঙ্গে কোনো বন্ধুত্ব না। সমাজ থেকে মাদক উৎখাত করতে হবে। মাদকের বিরুদ্ধে পাড়ায়-পাড়ায় মহল্লায়-মহল্লায় পুলিশের অভিযানের পাশপাশি দুর্বার আন্দোলন গড়ে তোলার কাজ করছে পুলিশ।’

এদিকে রোববার ডিএমপির গণমাধ্যম শাখা থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শনিবার ভোর থেকে রোববার ভোর পর্যন্ত রাজধানীর ৫১ থানা পুলিশ পৃথক অভিযান পরিচালনা করে। এ ছাড়া মহানগর গোয়েন্দা পুলিশের বিভিন্ন ইউনিটও এ সময় অভিযান পরিচালনা করে। উদ্ধার করা হয় ১৪ হাজার ১৯২ পিস ইয়াবা ট্যাবলেট, ৭২০ গ্রাম গাঁজা, ৪৬ গ্রাম ও ২ হাজার ২৭৯ পুড়িয়া হেরোইন, মদ ও ইনজেকশন। এ ছাড়া গত মার্চ মাসে ৫ হাজার ৩৮১ বোতল ফেনসিডিল, ৩ লাখ ১৬ হাজার ৮১৯ কেজি গাঁজা, সাড়ে ১১ কেজি হেরোইন, ৪ হাজার ১৯ হাজার ১৮৯ পিস ইয়াবাসহ বিপুল পরিমাণ মদ উদ্ধার করা হয়। এ সময় ১৩২৮টি মামলা হয়। এসব মামলায় ১ হাজার ৭৭৯ জনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে।

পুলিশ বলছে, বিশেষ এ অভিযান পরিচালনা করার আগে চিহ্নিত মাদক ব্যবসায়ীদের তালিকা করা হয়। এদের বেশ কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে মাদকসেবীদেরও এ অভিযানে আইনের আওতায় আনা হচ্ছে। একই সঙ্গে প্রায় ৫ শতাধিক মাদক বিক্রির স্পটেও নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে।



রাইজিংবিডি/ঢাকা/৩০ এপ্রিল ২০১৭/মাকসুদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ