ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রাজধানীতে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪১, ১৭ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজধানীতে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) গুলশান ও বনানী এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

এ সময় বিভিন্ন অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে ৩ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। সকাল ১১টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাজিদ আনোয়ার।

মূল্য তালিকা না থাকা এবং পণ্যের ওপর আমদানিকারকের নামা না থাকায় গুলশান-১ এর আলমাস ডিপার্টমেন্টাল স্টোরকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। সর্বোচ্চ খুচরা মূল্যের (এমআরপি) অতিরিক্ত মূল্যে বিক্রয়, স্টাফ ফিটনেস না থাকা ও অস্বাস্থ্যকর উপায়ে খাবার সংরক্ষণের অপরাধে গুলশান-১ এর হেরফি রেস্টুরেন্টকে ১ লাখ টাকা এবং বনানী-১১ এর অলিভ গার্ডেনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।



তাছাড়া আমদানিকৃত পণ্যের গায়ে বিএসটিআই-এর অনুমোদন না থাকা এবং অস্বাস্থ্যকর উপায়ে খাবার সংরক্ষণের অপরাধে বনানী-১১ এর গৌরমেট বাজারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পণ্যের গায়ে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকা এবং খাদ্যদ্রব্য সঠিকভাবে প্যাকেজিং না করায় বনানী-১১ তে অবস্থিত প্রিমিয়ার সুইটসকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জানুয়ারি ২০১৮/সাওন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়