ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রাজধানীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৯, ১০ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজধানীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল

জ্যেষ্ঠ প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারাদণ্ড দেওয়ার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ করেছে জাতীয়তাবাদী ছাত্রদলের নেতা-কর্মীরা।

শনিবার সকালে রাজধানীর কাটাবন মোড় থেকে নীলক্ষেত পর্যন্ত বিক্ষোভ করে নেতা-কর্মীরা। পরে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন তারা। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে হওয়া রায়কে ‘সাজানো’ অভিযোগ করে অবিলম্বে তার মুক্তি দাবি করেন ছাত্রনেতারা।

বিক্ষোভ মিছিলে ছাত্রদলের সহসভাপতি আলমগীর হাসান সোহান, যুগ্ম সাধারণ সম্পাদক ওমর ফারুক মুন্না, মির্জা ইয়াসিন আলী, সহ-সাধারণ সম্পাদক রাজীব আহসান চৌধুরী পাপ্পু, শিক্ষা ও পাঠচক্রবিষয়ক সম্পাদক আবু ফায়সাল জিহাদ, ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজুর রহমান, ছাত্রনেতা রমিজ হায়দার, সহ সাধারণ সম্পাদক মোতাসিম বিল্লাহসহ বিভিন্ন হল ইউনিট, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ-পূর্ব-পশ্চিম, বেসরকারি বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ, তিতুমীর কলেজ, কবি নজরুল কলেজ, বাঙলা কলেজ, সিটি ল’ কলেজের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা।

আলমগীর হাসান সোহান বলেন, ‘দেশনেত্রীর নির্দেশেই জাতীয়তাবাদী শক্তি এখনো শান্তিপূর্ণ ও নিয়মতান্ত্রিক প্রতিবাদ করছে। তবে আমাদের ধৈর্যের পরীক্ষা নেবেন না, প্রিয় নেত্রী বেগম খালেদা জিয়ার মিথ্যা মামলা প্রত্যাহার করে অবিলম্বে কারামুক্তি দিন। অন্যথায় এদেশের দেশপ্রেমিক ছাত্র সমাজকে সঙ্গে নিয়ে দুর্বার ছাত্র আন্দোলন গড়ে তুলে গণঅভ্যুত্থানের মাধ্যমে সরকারকে বিদায় করা হবে।’

ওমর ফারুক মুন্না বলেন, ‘শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে রাজপথে থেকে দেশের ছাত্র-জনতাকে সাথে নিয়ে ফ্যাসিস্ট আওয়ামী সরকারের অবৈধ কারাগার থেকে দেশমাতাকে মুক্ত করব।’

বৃহস্পতিবার রাজধানীর বকশীবাজারে আদালতে খালেদার উপস্থিতিতে ঢাকার পঞ্চম বিশেষ জজ মো. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। রায় ঘোষণার পর খালেদা জিয়াকে নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে নিয়ে যাওয়া হয়।

মামলার ছয় আসামি খালেদা জিয়ার বড় ছেলে বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মাগুরার প্রাক্তন সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল, প্রাক্তন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী, প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদকে ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। সেই সঙ্গে তাদের প্রত্যেককে ২ কোটি ১০ লাখ ৭১ হাজার করে জরিমানা করেছেন বিচারক।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১০ ফেব্রুয়ারি ২০১৮/রেজা/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ