ঢাকা, বুধবার, ২ কার্তিক ১৪২৫, ১৭ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

৯৯০ গাছ কাটা : দুদকের নির্দেশে মামলা

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-২৫ ৬:৪১:৪১ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-২৫ ৬:৪১:৪১ পিএম

নিজস্ব প্রতিবেদক : রাস্তায় বিভিন্ন প্রজাতির প্রায় ১৫ লাখ টাকার ৯৯০টি গাছ কেটে পরিবেশের ক্ষতি করার দায়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) হস্তক্ষেপে মামলা করেছে গাইবান্ধার এলজিইডি অফিস।

বেআইনিভাবে সড়কের গাছ কর্তনের বিরুদ্ধে গাইবান্ধার গোবিন্দগঞ্জে অভিযান চালায় দুদক। অভিযানে ঘটনার সত্যতা পাওয়ায় দুদকের নির্দেশে গোবিন্দগঞ্জ উপজেলা প্রকৌশলী থানায় মামলা দায়ের করেন।

মঙ্গলবার দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

দুদক জানায়, রংপুরের সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সমর কুমার ঝাঁ এর নেতৃত্বে একটি টিম গত ২০ সেপ্টেম্বর অভিযান চালায় এবং দেখতে পায়, গোবিন্দগঞ্জ উপজেলাধীন বৈরাগীর হাট, খামার পাড়া এলজিইডির রাস্তায় বিভিন্ন প্রজাতির মূল্যবান ৯৯০টি গাছ কেটে পরিবেশের ক্ষতি করা হয়েছে। যার আনুমানিক মূল্য প্রায় ১৫ লাখ টাকার অধিক।

এছাড়া মঙ্গলবার রাজধানীর শান্তিনগরে রাজউকের নকশা বহির্ভূতভাবে ভবন নির্মাণ করা হয়েছে এমন অভিযোগে দুদকের সহকারী পরিচালক সেলিনা আখতার মনির নেতৃত্বে শান্তিনগরে অভিযান চালানো হয়।

অভিযানে দেখা যায়, শান্তিনগরের ভাসানী গলির ৬৪/১ ভবনটি রাজউকের নিয়ম ভেঙে রাস্তার জায়গা দখল করে নির্মাণ করা হয়েছে। নকশাবহির্ভূত এ কর্মকাণ্ডে প্রমাণ পাওয়ায় দুদকের উপস্থিতিতে রাজউক এ ভবন নির্মাণের পরবর্তী কার্যক্রম বন্ধকরে দেয় এবং দ্রুত উচ্ছেদের ব্যবস্থা নেওয়া হবে বলে জানায়।

এ প্রসঙ্গে অ্যানফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, সরকারি দপ্তরে দুর্নীতি বন্ধে দুদক কঠোর অবস্থানে। দুদকের অভিযানে নাগরিক জীবনে সুশাসন ও শৃঙ্খলা ফিরিয়ে আনাই লক্ষ্য।



রাইজিংবিডি/ঢাকা/২৫ সেপ্টেম্বর ২০১৮/এম এ রহমান/সাইফ

Walton Laptop
 
     
Walton