ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আমিরাতে খেলার অনুমতি পেলেন সাকিব

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৪, ৩১ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আমিরাতে খেলার অনুমতি পেলেন সাকিব

ক্রীড়া ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি এক্স টুর্নামেন্টে খেলার অনুমতি পেয়েছেন সাকিব আল হাসান। টুর্নামেন্টে আন্দ্রে রাসেল, শহীদ আফ্রিদি, স্টিভ স্মিথদের সঙ্গে খেলবেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

আমিরাতের টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফটে নাম দিতে সাকিব বিসিবির কাছে অনাপত্তিপত্র চেয়েছিলেন বেশ কিছু দিন আগে। বোর্ড তাকে অনাপত্তিপত্র দেবে কি না, তা নিয়ে শুরুতে একটা শঙ্কা তৈরি হয়েছিল। আজ উড়ে গেছে সে শঙ্কা। তাকে অনাপত্তিপত্র দিয়েছে বোর্ড।

এই টুর্নামেন্ট শুরু হবে আগামী ১৯ ডিসেম্বর, আর শেষ হবে পরের বছরের ১১ জানুয়ারি। বর্তমানে আঙুলের চোট থেকে সেরে ওঠার প্রক্রিয়ায় থাকা সাকিব খেলতে পারেন ২৩ ডিসেম্বর থেকে। এর আগের দিন শেষ হবে ওয়েস্ট ইন্ডিজের বাংলাদেশ সফর। আমিরাতে সাকিব খেলতে পারবেন ১ জানুয়ারি পর্যন্ত। কারণ ৫ জানুয়ারি শুরু হবে বিপিএল।

অস্ট্রেলিয়ায় চিকিৎসা শেষে এ মাসের মাঝামাঝি দেশে ফিরে সাকিব সংবাদমাধ্যমকে বলেছিলেন, তার সেরে উঠতে তিন মাস সময় লাগতে পারে, আবার আঙুলে শক্তি ফিরলে এক মাসেও খেলায় ফিরতে পারেন। বর্তমানে তার পুনর্বাসন প্রক্রিয়া চলছে।

সাকিব জানালেন, শিগগিরই তিনি অনুশীলন শুরু করবেন, ‘ফিজিও এবং আমি আমার মাঠে ফেরার কোনো নির্দিষ্ট সময় ঠিক না করার সিদ্ধান্ত নিয়েছি। শিগগিরই অনুশীলন শুরু করব আমি। আগামী সপ্তাহ থেকে আমাকে স্ট্রেন্থ অনুশীলন শুরু করতে হবে।’

‘যখন আমি ধীরে ধীরে উন্নতি করতে শুরু করব এবং আমি দেখব যে আমার খেলতে সমস্যা হচ্ছে না, তখন আমি মাঠে ফেরার কথা চিন্তা করব। তার আগ পর্যন্ত আমি ফিরতে চাই না, ফিজিও আমাকে ছাড়বেও না’- বলেন সাকিব।

আমিরাতের টুর্নামেন্টকে ম্যাচ অনুশীলনের সুযোগ হিসেবে দেখছেন বাঁহাতি এই স্পিন অলরাউন্ডার, ‘আমি যদি এই ম্যাচগুলোর জন্য ফিট হতে পারি, তাহলে এটি আমার জন্য ভালো প্রস্তুতি হবে। বড় ধরনের চোট থেকে এবং পুরোপুরি ছন্দে ফিরে আসার জন্য এই ম্যাচগুলো আমার দরকার।’

আগামী ২২ নভেম্বর থেকে শুরু হবে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। পুরোপুরি সুস্থ হলে এই সিরিজ দিয়েও মাঠে ফিরতে পারেন সাকিব।



রাইজিংবিডি/ঢাকা/৩১ অক্টোবর ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়