ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

শান্তর ঝড়ো শতকের দিন মিরপুরে রনির ১৪১

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৩, ২৫ এপ্রিল ২০২৪   আপডেট: ১৫:১৩, ২৫ এপ্রিল ২০২৪
শান্তর ঝড়ো শতকের দিন মিরপুরে রনির ১৪১

চার ম্যাচের ব্যবধানে দ্বিতীয় সেঞ্চুরির দেখা পেলেন আবাহনী লিমিটেডের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। সুপার লিগের দ্বিতীয় রাউন্ডে একই দিন ক্যারিয়ার সেরা সেঞ্চুরি হাঁকিয়েছেন মোহামেডান স্পোর্টিং লিমিটেডের ওপেনার রনি তালুকদার। 

বৃহস্পতিবার ফতুল্লায় (২৫ এপ্রিল) গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে মাত্র ৮৪ বলে ১০১ রান করেন শান্ত। ৮টি চার ও ৬টি ছয়ে সাজানো ছিল শান্তর ইনিংস। দুই ম্যাচ আগে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন শান্ত। লিস্ট-এ ক্যারিয়ারে এটি শান্তর ১২তম শতক। 

শান্তর সেঞ্চুরির সঙ্গে এনামুল হক বিজয়-তাওহীদ হৃদয়ের ফিফটিতে ভর করে আবাহনী ৫ উইকেটে ৩৪৩ রানের পাহাড় গড়ে। দুই ওপেনার লিটন দাস-নাইম শেখের ব্যাট থেকে আসে সমান ৩৩ রান করে। শেষ দিকে মোসাদ্দেক হোসেন মাত্র ১৭ বলে ৩৩ রান করেন। গাজীর হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন শেখ পারভেজ জীবন। 

এদিকে প্রাইম ব্যাংকের বিপক্ষে মিরপুরে রনি ক্যারিয়ার সেরা ১৪১ রানের ইনিংস খেলেন। সেঞ্চুরির দেখা পান ৯৯ বলে। শেষ পর্যন্ত ৮টি চার ও ৯টি ছক্কায় ১৩১ বলে দুর্দান্ত এই ইনিংসটি খেলেন রনি। লিস্ট-এ ক্যারিয়ারে এটি তার চতুর্থ সেঞ্চুরি। এর আগে সর্বোচ্চ ছিল অপরাজিত ১৩২। 

রনির সেঞ্চুরির সঙ্গে মাহিদুল ইসলাম অঙ্কনের ফিফটি আর মেহেদি হাসান মিরাজের ঝড়ে মোহামেডান ৩১৭ রানের বড় পুঁজি গড়ে। অঙ্কন ৭৭ বলে ৫০ রান করলেও মিরাজ মাত্র ২৯ বলে খেলেন ৫৩ রানের ইনিংস। প্রাইম ব্যাংকের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন শেখ মেহেদী হাসান।

ঢাকা/রিয়াদ/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়