ঢাকা     বুধবার   ২২ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

আবাহনীকে আটকাবে কে?

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৮, ২১ এপ্রিল ২০২৪  
আবাহনীকে আটকাবে কে?

‘আবাহনী যদি চ্যাম্পিয়ন হতে না পারে তাহলে বলার কিছু থাকবে না। এই দল নিয়েও যদি চ্যাম্পিয়ন না হতে পারি তাহলে আমি প্রচণ্ড মাত্রায় হতাশ হবো।’
ঢাকা প্রিমিয়ার লিগ শুরুর পরপরই আবাহনী লিমিটেডকে নিয়ে এভাবেই নিজের প্রত্যাশার কথা বলেছিলেন দলটির কোচ খালেদ মাহমুদ সুজন।

যে দলটি সাজিয়েছেন মাহমুদ নিজেই। যেখানে জাতীয় দলের ক্রিকেটারই রয়েছে ১৪ জন! মানে আবাহনী একাদশ সাজালে জাতীয় দলের ক্রিকেটারকেও পানি টানার কাজ করতে হয়। তাইতো মাহমুদ নিজ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে মজা করে একবার বলেছিলেন, ‘তোর জাতীয় দল থেকে তো আবাহনীর টিম স্ট্রং।’

স্ট্রং না বলে উপায় আছে? এনামুল হক বিজয়, নাঈম শেখ, শান্ত, তাওহীদ হৃদয়, জাকের আলী, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল হাসান, তানজিম হাসানকে নিয়ে দল সাজানো আবাহনীর। শুধু নামে-ই নয় পারফরম্যান্সেও ভারী আবাহনী।

রাউন্ড রবিন লিগে তারা একটি ম্যাচও হারেনি। ১১ ম্যাচের ১১টিই জিতেছে। ২২ পয়েন্ট নিয়ে তারা সবার উপরে। সোমবার থেকে শুরু হচ্ছে সুপার লিগ। যেখানে তারা আরও পাঁচটি ম্যাচ খেলবে। শিরোপা প্রায় নিশ্চিত করে ফেলা আবাহনীর দুটি ম্যাচ জিতলেই যথেষ্ট। তবে অতি রোমাঞ্চকর এবং আবাহনীর বিরাট ভরাডুবি হলেই কেবল ঢাকা লিগ জমে উঠবে। নয়তো আকাশী-নীল শিবিরেই যাবে শিরোপা। 

তা-ই প্রশ্ন উঠছে আবাহনীকে হারাবে কে? তাদের আটকাবে কে?

আবাহনীর সুপার লিগের প্রথম ম্যাচের প্রতিপক্ষ প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। যে দলে আছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, জাকির হাসান, পারভেজ হোসেন ইমন, শেখ মেহেদী, হাসান মাহমুদদের মতো খেলোয়াড়। শক্তিতে তারা পিছিয়ে নেই। কিন্তু প্রাইম ব্যাংকের পারফরম্যান্স গড়পড়তা। ১১ ম্যাচে মাত্র ৭ জয় তাদের। হেরেছে ৪ ম্যাচ। প্রথম দেখায় আবাহনীর কাছে পাত্তাও পায়নি। তাইতো মিরপুরে দুই দলের মুখোমুখি লড়াইকে ঘিরে বাড়তি আলোচনা চলছে। তামিম-মুশফিকের দল কি প্রতিশোধ নিতে পারবে?

এদিন আরও দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ফতুল্লা ও বিকেএসপিতে। সাভারের বিকেএসপিতে শাইনপুকুর ক্রিকেট ক্লাব খেলবে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে। ফতুল্লায় মুখোমুখি হবে মোহামেডান স্পোর্টিং ক্লাব ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

প্রাইম ব্যাংক ও গাজী গ্রুপের এখন পর্যন্ত পয়েন্ট ১৪। তাদের শিরোপা পাওয়ার সম্ভাবনা খুবই কম। ১৬ পয়েন্ট রয়েছে শাইনপুকুর, মোহামেডান ও শেখ জামালের। তাদের সম্ভবনা কিছুটা রয়েছে। কিন্তু সেই সম্ভবনা টিকিয়ে রাখতে আবাহনীকে আটকাতে হবে? রাউন্ড রবিন লিগে অপ্রতিরোধ্য আবাহনীকে সুপার লিগে কে হারায় সেটাই দেখার?

ইয়াসিন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়