ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিএনপি নেতা বাবুল কারাগারে, রিমান্ড শুনানি ২৩ ডিসেম্বর

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২০, ১৮ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএনপি নেতা বাবুল কারাগারে, রিমান্ড শুনানি ২৩ ডিসেম্বর

নিজস্ব প্রতিবেদক : নাশকতার মামলায় বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুলসহ দুজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। তাদের রিমান্ড শুনানির তারিখ ২৩ ডিসেম্বর ধার্য করা হয়েছে।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ ইলিয়াছ মিয়া তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া অপর আসামি হলেন পরশ তালুকদার।

মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার এসআই রেজাউল করিম আসামিদের আদালতে হাজির করে  পল্টন থানায় করা বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

অপরদিকে, আসামিপক্ষের আইনজীবী নেহার হোসেন (ফারুক) রিমান্ড বাতিলপূর্বক জামিনের আবেদন করেন।

মূল নথি না থাকায় আদালত আসামিদের কারাগারে পাঠিয়ে রিমান্ড শুনানির ওই তারিখ ধার্য করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, গত ৮ ফেব্রুয়ারি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমানসহ অন্যদের বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় রায় ঘোষণা করা হয়। রায়ের প্রতিবাদে ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ আসামিরাসহ বিএনপির জ্যেষ্ঠ নেতারা বিভিন্ন রকমের উস্কানিমূলক বক্তব্য দিয়ে নেতাকর্মীদের ধ্বংসাত্মক কার্যকলাপে উদ্ধুদ্ধ করেন।

আরো বলা হয়, খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত ১৬ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টার দিকে পল্টন মডেল থানাধীন বিজয়নগর পানির ট্যাংকির সামনের রাস্তায় বেরিকেড দিয়ে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। তারা প্রশাসনের কোনো প্রকার অনুমতি না নিয়ে হঠাৎ মিছিল বের করে সরকারবিরোধী স্লোগান দিতে থাকেন। আসামিরা রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি, যানবাহন চলাচল বন্ধ করে মিছিল করেন। টহলরত পুলিশ মিছিলকারীদের নিবৃত্ত ও শান্ত করার চেষ্টা করলে তারা ক্ষিপ্ত হয়ে পুলিশকে হত্যার উদ্দেশ্যে ইট-পাটকেলসহ ককটেল নিক্ষেপ করেন। এতে কয়েকজন পুলিশ সদস্য জখম হন।

মামলার সুষ্ঠু তদন্ত, আসামিদের ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদ, তাদের সহযোগী এজাহারনামীয় পলাতক আসামিদের গ্রেপ্তারসহ নাম-ঠিকানা সংগ্রহের লক্ষ্যে সাত দিনের রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন তদন্ত কর্মকর্তা।   

প্রসঙ্গত, সোমবার রাজধানীর মহাখালী এলাকা থেকে শহিদুল ইসলাম বাবুলকে আটক করে মহানগর  গোয়েন্দা পুলিশ (ডিবি) ।



রাইজিংবিডি/ঢাকা/১৮ ডিসেম্বর ২০১৮/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়