ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বরিশালকে সহজেই হারাল রাজ্জাক-মাশরাফিরা

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৫, ২৫ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বরিশালকে সহজেই হারাল রাজ্জাক-মাশরাফিরা

ক্রীড়া প্রতিবেদক: ওয়ালটন ১৯তম জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে জয় পেয়েছে খুলনা বিভাগ।শেখ আবু নাসের স্টেডিয়ামে বরিশালকে ২৩৯ রানে হারিয়েছে আব্দুর রাজ্জাক-মাশরাফি বিন মুর্তজারা।

সোমবার চতুর্থ দিনে জয় পেতে খুলনার প্রয়োজন ছিল বরিশালের দশ উইকেটের। দিনের দ্বিতীয় সেশনেই জয় তুলে নেয় খুলনা।  অন্যদিকে বরিশালের ম্যাচটি জিততে লাগত ৩৭০ রান। কিন্তু ১৬৩ রানেই শেষ তাদের ইনিংস।



দুই দলের ম্যাচ নিয়ে জাতীয় দলে কিছুটা হলেও রোমাঞ্চ ছড়িয়েছিল। কিন্তু শেষ দিনে আব্দুর রাজ্জাকের দারুণ বোলিংয়ে খুলনার জয় পেতে কোনো বেগ পেতে হয়নি। ৩২ রানে ৫ উইকেট নিয়ে বরিশালের ইনিংস একাই ধসিয়ে দেন রাজ্জাক। প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ারে ২৯তম বারের মতো পাঁচ উইকেট পেলেন রাজ্জাক। প্রথম ইনিংসে নিয়েছিলেন ৪ উইকেট। সব মিলিয়ে ৯ উইকেট নিয়ে দলকে জয় পেতে সামনে থেকে নেতৃত্ব দেন রাজ্জাক।  এছাড়া মঈনুল ইসলাম ৩টি এবং মেহেদী হাসান ১ উইকেট নেন। আজ শেষ দিনে বোলিং করেননি মাশরাফি বিন মুর্তজা। গতকাল ৪ ওভার বোলিং করে মাশরাফি দিয়েছিলেন ১৪ রান।

৩২ রানে বরিশালের হয়ে দিন শুরু করেন ফজলে রাব্বী (১৫) ও রাফসান আল মাহমুদ (১৩)। দিনের শুরু থেকেই বরিশাল ছিল নড়বড়ে।  মধ্যাহ্ন বিরতির আগেই ৫ উইকেট হারিয়ে বসে তারা।  ৫৮ রানে উদ্বোধনী জুটি ভাঙার পর তাসের ঘরের মতো ভেঙে যায় তাদের ব্যাটিং অর্ডার। বিরতির পর দ্রুতই গুটিয়ে যায় তাদের ইনিংস। শেষ পর্যন্ত লড়াই করছিলেন ওপেনিংয়ে নামা ফজলে রাব্বী। ৮৮ রান করে সেঞ্চুরির পথেই ছিলেন। কিন্তু সঙ্গীর অভাবে নিজের উইকেট আত্মাহুতি দিতে হয় তাকে। রাজ্জাকের বলে এগিয়ে এসে মারতে গিয়ে স্ট্যাম্পড হন ১৭১ বলে ৮ চার ও ৩ ছক্কায় সাজানো ৮৮ রানের ইনিংসটি থেমে যায় সেখানেই।  এ জয়ে ৮ পয়েন্ট নিয়ে হাসিমুখে মাঠ ছাড়ে খুলনা বিভাগ।



এর আগে টস জিতে ব্যাটিং করতে নেমে খুলনা বিভাগ ৪৪৪ রান করে। জবাবে ২৫৮ রানের বেশি করতে পারেনি বরিশাল বিভাগ। ১৮৬ রানের লিড নিয়ে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে ২১৬ রান তুলে ইনিংস ঘোষণা করে খুলনা বিভাগ। সব মিলিয়ে বরিশালকে ৪০৩ রানের টার্গেট দেয় খুলনা। সেই টার্গেটে ব্যাট করতে নেমে খুব অল্পতেই গুটিয়ে যায় বরিশাল।

ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন খুলনা বিভাগের মেহেদী হাসান। ডানহাতি এ ব্যাটসম্যান প্রথম ইনিংসে ১৭৭ রান করেছিলেন।




রাইজিংবিডি/ঢাকা/২৫ সেপ্টেম্বর ২০১৭/ইয়াসিন/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়