ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

যাকাতের অর্থ দরিদ্রদের কল্যাণে দান করুন

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৪, ১২ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যাকাতের অর্থ দরিদ্রদের কল্যাণে দান করুন

নিজস্ব প্রতিবেদক : সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, যাকাতের অর্থ দরিদ্রদের কল্যাণে দান করুন।

তিনি বলেন, আমাদের সবার উচিৎ অসহায় দরিদ্র মানুষের পাশে সাহায্যের হাত বাড়ানো।

রোববার রাজধানীর আগারগাঁও সমাজসেবা অধিদপ্তরে বাংলাদেশ রোগী কল্যাণ সমিতি আয়োজিত দুই দিনব্যাপী রোগী কল্যাণে সমাজসেবায় বিশেষ যাকাত মেলা-২১০৯ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সমাজকল্যাণ মন্ত্রী বলেন, বিত্তবানরা এগিয়ে আসলে দরিদ্র জনগণ উপকৃত হবে। যাকাতের অর্থ দিয়ে সমাজের একটি টার্গেট গ্রুপকে স্বাবলম্বী করা সম্ভব। আমাদের সবার উচিৎ অসহায় দরিদ্র মানুষের পাশে সাহায্যের হাত বাড়ানো।

মন্ত্রী বলেন, সমাজের সামর্থবান মানুষকে যাকাতের অর্থ প্রকৃত সুবিধা বঞ্চিতদের কল্যাণে ব্যয়ে উৎসাহী করতে এ মেলার আয়োজন করা হয়েছে। এ মেলার মাধ্যমে প্রদেয় যাকাতের অর্থ প্রতিবন্ধি, অসহায় ও দুঃস্থ রোগীদের সেবায় ব্যবহার করা হবে।

সমাজকল্যাণ মন্ত্রী বলেন, সমাজসেবা অধিদপ্তর বঙ্গবন্ধুর হাতে গড়া প্রতিষ্ঠান। বর্তমানে এ প্রতিষ্ঠানের মাধ্যমে ৫২০টি সেবা জণগন পেয়ে থাকে। আগামী বছরের মধ্যে ৬০০ ধরনের সেবা প্রদানের লক্ষে প্রতিষ্ঠানটি কাজ করছে।

মেলায় মোট ২৮টি হাসপাতালের রোগী কল্যাণ ইউনিট অংশগ্রহণ করে। মেলায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান আনুমানিক এক কোটি টাকা যাকাতের অর্থ প্রদান করেন।  পরে মন্ত্রী দুটি ক্যাটাগরীতে ছয়টি হাসপাতাল ও সেবাদান প্রতিষ্ঠানকে সম্মাননা স্মারক প্রদান করেন।

সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) গাজী মো. নুরুল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জুয়েনা আজিজ।



রাইজিংবিডি/ঢাকা/১২ মে ২০১৯/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়