ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

খালেদা জিয়াকে নিয়ে ষড়যন্ত্র হচ্ছে : শামসুজ্জামান

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৬, ২৯ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খালেদা জিয়াকে নিয়ে ষড়যন্ত্র হচ্ছে : শামসুজ্জামান

জ্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নির্বাচনে অযোগ্য করতে তার বিরুদ্ধে হওয়া মামলা নিয়ে সরকার ‘ষড়যন্ত্র করছে’- এমন অভিযোগ করেছেন দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে অংশ নিয়ে তিনি এ অভিযোগ তোলেন।

ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আনোয়ারুজ্জামান আনোয়ারের মুক্তি দাবিতে মানববন্ধন আয়োজন করে ‘আনোয়ারুজ্জামান আনোয়ার মুক্তি সংগ্রাম পরিষদ’ নামের একটি সংগঠন।

শামসুজ্জামান বলেন, ‘বেগম খালেদা জিয়াকে কারারুদ্ধ ও নির্বাচনে অযোগ্য ঘোষণার জন্য সরকার প্রহসনমূলক বিচারের আয়োজন করছে। তাছাড়া মির্জা ফখরুলসহ শতাধিক নেতাকর্মীকে নির্বাচনে অযোগ্য ঘোষণা করার লক্ষ্যে একের পর এক মিথ্যা মামলা দিচ্ছে।’

সরকারকে উদ্দেশ করে বিএনপির এই নেতা বলেন, ‘অতীতের পাকিস্তান আমলে মওলানা ভাসানী, শেখ মুজিবুর রহমানসহ অনেক নেতাকে প্রহসনমূলক বিচার করা হয়েছিল। কিন্তু তখনও ইয়াহিয়া খান ও পাকিস্তান রক্ষা পায়নি। বাংলাদেশ প্রতিষ্ঠার পরেও যদি সরকারের কাঁধ থেকে পাকিস্তানের ভূত না নামে, তাহলে দেশের ভবিষ্যৎ খুব একটা ভালো বলা যায় না।’

‘যতই মামলাই করেন না কেন কোনো লাভ হবে না। আন্দোলন করে নির্বাচনকালীন সহায়ক সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে এই সরকারকে পরাজিত করতে চাই’, বলেন শামসুজ্জামান দুদু।

সরকার ক্ষমতা হারানোর ভয়ে বিএনপিকে ধ্বংস করতে চায় বলেও এ সময় অভিযোগ করেন দলটির এই ভাইস চেয়ারম্যান।

আয়োজক সংগঠনের সমন্বয়কারী হাফিজুর রহমানের সভাপতিত্বে ও এনডিপির প্রেসিডিয়াম সদস্য মঞ্জুর হোসেন ঈসার সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, ঢাকা মহানগর বিএনপির প্রাক্তন সদস্য সচিব আব্দুস সালাম, বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া ও ‘জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের’ সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২৯ মার্চ ২০১৭/রেজা/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়