ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

কূটনীতিকদের সঙ্গে খালেদা জিয়ার ইফতার

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৩, ২৯ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কূটনীতিকদের সঙ্গে খালেদা জিয়ার ইফতার

জ্যেষ্ঠ প্রতিবেদক : পবিত্র রমজানের দ্বিতীয় দিনে ঢাকায় অবস্থানরত বিভিন্ন দেশের কূটনীতিক ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানের প্রতিনিধিদের নিয়ে ইফতার করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

সোমবার রাজধানীর গুলশানে ওয়েস্টিন হোটেলের বলরুমে কূটনীতিকদের সম্মানে দেওয়া বিএনপি চেয়ারপারসনের এই ইফতারে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্সিয়া স্টিফেন্স ব্লুম বার্নিকাট ও ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলাও উপস্থিত ছিলেন।

সন্ধ্যা ৬টা ২০ মিনিটে অনুষ্ঠানস্থলে প্রবেশ করে খালেদা জিয়া কূটনীতিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। ইফতারের আগে দেশের অগ্রগতি ও শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

ইফতারে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ও ভারতের হাইকমিশনার ছাড়াও খালেদা জিয়ার সঙ্গে একই টেবিলে বসে ইফতার করেন যুক্তরাজ্যের হাইকমিশনার অ্যালিসন ব্লেক, ভ্যাটিকেনের রাষ্ট্রদূত আর্চ বিশপ জর্জ কোচেরি, চীনের রাষ্ট্রদূত মা মিং কিয়াং, কুয়েতের রাষ্ট্রদূত আবদেল মোহাম্মদ এ এইচ হায়াত, ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত পিয়েরে মায়াদন, পাকিস্তানের হাইকমিশনার রফিউজ্জামান সিদ্দিকী, তুরস্কের রাষ্ট্রদূত ডেভরিম ওসতুর্ক, নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন ও প্রাক্তন পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খান।

এছাড়া শ্রীলংকা, লিবিয়া, ইরান, ইরাক, সৌদি আরব, জার্মানি, কোরিয়াসহ ৪০টি দেশের কূটনীতিকরা এই ইফতারে অংশ নেন।

ইফতারে অন্যদের মধ্যে অধ্যাপক এমাজউদ্দিন আহমদ, অধ্যাপক মাহবুবউল্লাহ, ডা. জাফরুল্লাহ চৌধুরী, অধ্যাপক এজেড তাহমিনা বেগম, অধ্যাপক খন্দকার মুস্তাহিদুর রহমান, প্রাক্তন পররাষ্ট্র সচিব এম আর ওসমানি, অধ্যাপক সাইদুজ্জামান, ব্যারিস্টার শাহদীন মালিক, অধ্যাপক বোরহানউদ্দিন, অ্যাডভোকেট এলিনা খান, অ্যাডভোকেট মো. আসাদুজ্জামান, সাবেক রাষ্ট্রদূত হেমায়েতউদ্দিন, শফি ইউ আহমেদ, সাবেক প্রেস সচিব তাজুল ইসলাম, মাহফুজউল্লাহসহ অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা ছিলেন।

বিএনপি নেতাদের মধ্যে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, ইনাম আহমেদ চৌধুরী, খন্দকার মাহবুব হোসেন, মীর মো. নাসির, সাবিহ উদ্দিন আহমেদ, জয়নাল আবেদীন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য রিয়াজ রহমান, গোলাম আকবর খন্দকার, আবদুস সালাম, অধ্যাপক সুকোমল বড়ুয়া, এনামুল হক চৌধুরী, কেন্দ্রীয় নেতা মাহবুবউদ্দিন খোকন, আসাদুজ্জামান রিপন, শ্যামা ওবায়েদ, মাসুদ আহমেদ তালুকদার, ফাহিমা নাসরিন মুন্নী, রুমিন ফারহানা, তাবিথ আউয়াল, বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান, বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস প্রমুখ নেতৃবৃন্দ ইফতার অনুষ্ঠানে ছিলেন।

ইফতারের পর কূটনীতিকদের নিয়ে নৈশভোজ করেন বিএনপি চেয়ারপারসন।



রাইজিংবিডি/ঢাকা/২৯ মে ২০১৭/রেজা/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়