ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

দুঃশাসনের অবসান ঘটাতে চায় বিএনপি : ফখরুল

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪২, ২০ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুঃশাসনের অবসান ঘটাতে চায় বিএনপি : ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক : ক্ষমতাসীন আওয়ামী লীগকে নির্বাচনের মাধ্যমে হটিয়ে ‘দুঃশাসনের অবসান’ ঘটাতে চায় বিএনপি।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের হলরুমে এক অনুষ্ঠানে এ কথা জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘গোটা বাংলাদেশের মানুষ আজ আওয়ামী দুঃশাসনের যাতাকলে পড়েছে। তাই আগামী জাতীয় নির্বাচনের মধ্যে দিয়ে এদের নির্মূল করতে হবে।’

‘প্রত্যেকবার প্রতারণা করে যেন ক্ষমতায় না আসতে পারে সেজন্য জনগণকে সচেতন করতে হবে। বিএনপি বিশ্বাস করে চিরকাল কোনো দুঃশাসন টিকে থাকতে পারে না। এই সরকারও পারবে না।”

বিএনপির সরকারবিরোধী আন্দোলনের ক্ষতিগ্রস্ত এবং গুম-খুনের শিকার নেতা-কর্মীদের পরিবারকে আর্থিক সহায়তা প্রদানের জন্য এই অনুষ্ঠানের আয়োজন করে ‘জাতীয়তাবাদী হেল্প সেল’ নামের একটি সংগঠন।

মির্জা ফখরুল বলেন, ‘বর্তমান সরকার হিটলারের দলকেও অতিক্রম করেছে। অথচ মাঝে মাঝে দেশে-বিদেশে চিৎকার করে বলে বাংলাদেশ বিশ্বের কাছে রোল মডেল। আর সেই রোল মডেল হচ্ছে কীভাবে নির্যাতন করা যায়, ভিন্নমত দমন করা এবং অসহায় মানুষদের কীভাবে কুপিয়ে হত্যা করা যায়।’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার লন্ডন সফর নিয়ে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বক্তব্যের কঠোর সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশ সৃষ্টির পর থেকে যিনি গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে সবচেয়ে বেশি অবদান রেখেছেন, ত্যাগ স্বীকার করেছেন তিনি হচ্ছেন খালেদা জিয়া। কাজেই আওয়ামী লীগের নেতাদের বলবো খালেদা জিয়া বন্দুকের নলে ক্ষমতায় আসেননি। তিনি স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করে ক্ষমতায় এসেছেন।

‘মামলার ভয়ে তিনি বিদেশে গেছেন এই ধরনের কথা বলছেন এবং চিন্তা করছেন তাদের আগে উচিত আয়নায় নিজের চেহারা দেখেন, আগে কী আর এখন কী”, বলেন তিনি।

প্রধানমন্ত্রীকে ক্ষমতায় রেখে এই সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, ‘এজন্য বিএনপি সহায়ক সরকারের অধীনে নির্বাচন দাবি করছে। যাতে করে সেই নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয় এবং জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পায়।’

অনুষ্ঠানে জাতীয়তাবাদী হেল্প সেলের পক্ষ থেকে ৫ পরিবারকে আর্থিক সহায়তা দেওয়া হয়। পরিবারগুলো হলো রংপুর জেলা যুবদল নেতা মোশাররফ হোসেন পদ্ম, আমিরপুর ইউনিয়ন (খুলনা) যুবদল নেতা নজরুল ইসলাম, ময়মনসিংহ জেলা ছাত্রনেতা মেহেদী হাসান, পাবনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ ছাত্রদল নেতা মাসুম বিল্লাহ, সিলেট সদর ছাত্রদল নেতা মো. বদরুল আলম প্রমুখ।

এ পর্যন্ত ৬৫ জন স্বজন হারানো পরিবারকে এককালীন আর্থিক অনুদান দেওয়া হলো। স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূইয়া জুয়েলের সভাপতিত্বে বক্তব্য দেন বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, তথ্য ও গবেষণা সম্পাদক কাদের গনি চৌধুরী, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, যুবদলের সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, হেল্প লাইনের মাকসুদ আহমেদ খান রুবেল, রাজীব আহসান চৌধুরী পাপ্পু, ইতালি বিএনপি শাখার সাংগঠনিক সম্পাদক মান্নান হীরা প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২০ জুলাই ২০১৭/রেজা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়