ঢাকা, শুক্রবার, ৭ আশ্বিন ১৪২৪, ২২ সেপ্টেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

শেখ হাসিনার জন্মদিন জনগণের ক্ষমতায়ন দিবস

নৃপেন রায় : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-১৩ ৯:২৪:২৩ পিএম     ||     আপডেট: ২০১৭-০৯-১৩ ৯:২৪:২৩ পিএম

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন ২৮ সেপ্টেম্বরকে জনগণের ক্ষমতায়ন দিবস হিসেবে পালন করার আহ্বান জানিয়েছেন যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী।

বুধবার যুবলীগের দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এই আহ্বান জানান।

বিবৃতিতে ওমর ফারুক চৌধুরী বলেন, ২৮ সেপ্টেম্বর রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জন্মদিনকে বাংলাদেশ আওয়ামী যুবলীগ ‘জনগণের ক্ষমতায়ন’ দিবস হিসেবে ঘোষণা করছে। কারণ, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার বিশ্বশান্তির দর্শন ‘জনগণের ক্ষমতায়ন’ সারা বিশ্বে  আজ শান্তির আলোকবর্তিকা। ‘জনগণের ক্ষমতায়ন’ এর কারণেই বাংলাদেশের মানুষ আজ সম্মিলিত প্রচেষ্টায় উন্নয়নের মহাসড়কে পৌঁছে গেছে। ‘জনগণের ক্ষমতায়ন’ এর কারণেই আজ রোহিঙ্গা শরণার্থীরা বাংলাদেশে নিরাপদ আশ্রয় পাচ্ছে। ‘জনগণের ক্ষমতায়ন’ এর কারণেই বাংলাদেশ আজ ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত, খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। ‘জনগণের ক্ষমতায়নের কারণেই আজ বাংলাদেশ বিশ্ব মর্যাদার আসনে আসীন। রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারণেই আজ জনগণের অধিকার প্রতিষ্ঠিত। তাই তার জন্মদিন মানে জনগণের ক্ষমতায়নের দিন।

এজন্য বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জন্মদিন ২৮ সেপ্টেম্বরকে দেশবাসীক ‘জনগণের ক্ষমতায়ন’ দিবস হিসেবে পালন করার অনুরোধ জানান তিনি।

পাশাপাশি দিবস পালনে করণীয় বিষয়েও উল্লেখ করেন তিনি। দেশবাসীকে জনগণের ক্ষমতায়ন দিবসে তিনি সৌভ্রাতৃত্বের নিদর্শন হিসেবে এখন যে মানুষগুলো দরিদ্র তাদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। দরিদ্র মানুষের মধ্যে খাবার বিতরণ, সারা দেশে র‌্যালি এবং ‘জনগণের ক্ষমতায়ন’ শিরোনামে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জীবনের ওপর আলোচনা, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিসহ দোয়া ও মিলাদ মাহফিল এবং ক্রোড়পত্র প্রকাশের আহ্বান জানান।



রাইজিংবিডি/ঢাকা/১৩ সেপ্টেম্বর ২০১৭/নৃপেন/সাইফ

Walton Laptop