ঢাকা, মঙ্গলবার, ৫ অগ্রহায়ণ ১৪২৫, ২০ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

টঙ্গীতে ডেসকোর মালামাল লুটের ঘটনায় গ্রেপ্তার ১০

হাসমত আলী : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৭-১২-১৭ ২:০৫:২৮ পিএম     ||     আপডেট: ২০১৭-১২-১৭ ২:০৫:২৮ পিএম

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : জেলার টঙ্গীতে অবস্থতি ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানির (ডেসকো) সাবস্টোর থেকে নিরাপত্তা কর্মীদের সহযোহিতায় সাড়ে ১১ লাখ টাকার মালামাল লুটের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় নিরাপত্তাকর্মী ১০ আনসার সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার রাতে ওই ঘটনায় সাবস্টোরের ব্যবস্থাপক (চলতি দায়িত্ব) মো. রাশেদুল হক শামছী বাদী হয়ে টঙ্গী থানায় মামলা করেছেন।

পুলিশ ও এজাহার সূত্রে জানা গেছে, ডেসকোর সাবস্টোরটিতে ১৫ জন আনসার সদস্য তিনভাগে বিভক্ত হয়ে ডিউটি করেন এবং স্টোরের ভেতরে আনসার শেডে থাকেন। গত ১৫ ডিসেম্বর রাত ৮টার দিকে ২০/২৫ জন সন্ত্রাসী সাবস্টোরের প্রধান গেটসংলগ্ন পকেট গেটের সামনে গিয়ে আনসার সদস্য শফিকুল ইসলামের সঙ্গে দেখা করার কথা জানায়। তখন দায়িত্বরত আনসার সদস্য সাবস্টোরের পকেট গেট খুলে দেয়।

পরে সন্ত্রাসীরা সাবস্টোরের ভেতরে প্রবেশ করে। এ সময় ডেসকোর স্পেশাল গার্ড মো. খোরশেদ আলম সরকার বহিরাগতদের প্রবেশের প্রতিবাদ করলে সস্ত্রাসীরা তাকে মারধর করে। কিন্তু কর্তব্যরত আনসার সদস্যরা কোনো কথা বলেনি। এক পর্যায়ে সন্ত্রাসীরা সাবস্টোরের ভেতরে অবস্থিত গোডাউনের তালা ও সিল ভেঙে বৈদ্যুতিক লাইন নির্মাণ/মেরামতের মালামাল, নিরাপত্তা ব্যবস্থা মনিটরিংয়ের জন্য সিসিটিভির ডিভিআরসহ সাড়ে ১১ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

বাদী এজাহারে উল্লেখ করেন, তিনি জেনেছেন ওই সন্ত্রাসীদের কয়েকজন ওই দিন দুপুরে আনসার সদস্য শফিকুল ইসলামের সঙ্গে দেখা করে গেছে।

গাজীপুর জেলা আনসার অ্যাডজুডেন্ট মো. সাইদুর রহমান সাংবাদিকদের জানান, দায়িত্বে অবহেলার জন্য ওই ১০ জন আনসার সদস্যকে শনিবারই সাময়িক বরখাস্ত করা হয় এবং ফৌজধারী অপরাধের জন্য তাদের টঙ্গী থানায় হস্তাস্তর করা হয়েছে। তদন্তে জড়িত থাকার বিষয়টি প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে চূড়ান্ত ব্যবস্থা নেওয়া হবে।

টঙ্গী থানার এসআই মাহবুব আলম জানান, এই ঘটনায় ১০ আনসার সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। মালামাল উদ্ধারের চেষ্টা চলছে।

 

 

রাইজিংবিডি/গাজীপুর/১৭ ডিসেম্বর ২০১৭/হাসমত আলী/রুহুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC