ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জুডোতে চ্যাম্পিয়ন ঢাকা বিভাগ

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৯, ১২ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জুডোতে চ্যাম্পিয়ন ঢাকা বিভাগ

ক্রীড়া প্রতিবেদক : প্রথম বাংলাদেশ যুব গেমসের চূড়ান্ত পর্বে জুডো ডিসিপ্লিনে সেরার খেতাব জিতে নিয়েছে ঢাকা বিভাগ। সোমবার মিরপুস্থ শহীদ সোহওরার্দী ইনডোর স্টেডিয়ামে সমাপণী দিন তারা ৪ স্বর্ণ ও ২টি রৌপ্যসহ মোট ৬টি পদক পেয়ে চ্যাম্পিয়ন হয়েছে।

ঢাকার পক্ষে আলো ছড়িয়েছে বালিকারা। ৬ স্বর্ণের সবগুলোই জিতেছে তারা। ৩টি স্বর্ণ এবং ৫টি করে রৌপ্য ও ব্রোঞ্জসহ মোট ১৩টি পদক জিতে রানার্সআপ হয়েছে রাজশাহী বিভাগ। তৃতীয়স্থান পেয়েছে চট্টগ্রাম বিভাগ। তারা ২টি স্বর্ণ এবং ৪টি করে রৌপ্য ও ব্রোঞ্জ জিতেছে। চতুর্থস্থানে থাকা রংপুর বিভাগ জিতেছে ২টি স্বর্ণ ও ৩টি ব্রোঞ্জ। পরের অবস্থানে থাকা ময়মনসিংহ ১টি করে স্বর্ণ ও ব্রোঞ্জপদক জিতেছে। ১ রৌপ্য ও ৭টি ব্রোঞ্জপদক জিতে ষষ্ঠস্থানে রয়েছে খুলনা বিভাগ।

মোট ১২টি ওজন শ্রেণিতে (বালক-৬ ও বালিকা-৬) ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, রংপুর ও  ময়মনসিংহ বিভাগের মোট ৭২জন খেলোয়াড় (৩৬জন বালক ও ৩৬ জন বালিকা) অংশ নেয় গেমসের চূড়ান্ত পর্বের জুডোতে। এর মধ্যে ঢাকার বালিকারা সবচেয়ে ভালো করেছেন। আর বালক বিভাগে উজ্জ্বল ছিলেন রংপুর ও রাজশাহীর প্রতিযোগিরা।

৭৩ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণজয়ী রংপুর বিভাগের মাধব মোহন্ত নিজের পারফরম্যান্সে সন্তুষ্ট। স্বর্ণ জয়ের পর তরুণ এই জুডো খেলোয়াড় বলেন, ‘খুবই ভালো লাগছে। এতো প্রতিযোগীর মাঝে সেরা হতে পারাটা অনেক আনন্দের। তবে আমি আরো ভালো করতে চাই। আন্তর্জাতিক আসরে বাংলাদেশকে স্বর্ণ জেতাতে চাই।’



রাইজিংবিডি/ঢাকা/১২ মার্চ ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়