ঢাকা, মঙ্গলবার, ২৮ কার্তিক ১৪২৫, ১৩ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

‘বিএনপি অন্দোলনে পরাজিত, সংলাপেও’

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১১-০৮ ৬:২৫:২৯ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-০৮ ৬:২৫:২৯ পিএম

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, ঐক্যফ্রন্টের ঘাড়ে ভর দিয়ে বিএনপি সংলাপের নামে আন্দোলনের পথ খুঁজছিল। তারা ভেবেছিল, সংলাপে প্রধানমন্ত্রী সাড়া দেবে না এবং সেই অজুহাতে তারা আন্দোলনেও নেমে পড়বে। কিন্তু প্রধানমন্ত্রী তাদের সংলাপেও ডেকেছে, দাবিও মেনে নিয়েছে।

তিনি বলেন, এখন বিএনপি দিশেহারা অবস্থায় পড়ে গেছে। তারা আন্দোলনে যেতে চাচ্ছে, কিন্তু নতুন কোনো ইস্যু পাচ্ছে না। তারা এখন তাদের নেত্রীর মুক্তির ব্যাপারে কথা বলছে। কিন্তু তাদের নেত্রী তো ১/১১ এর সময়ে এতিমের টাকা আত্মসাতের মামলায় সাজাপ্রাপ্ত। সুতরাং সেখানেও তাদের কোনো লাভ হচ্ছে না। কাজেই তারা এখন আন্দোলনে পরাজিত, সংলাপেও পরাজিত। জাতীয় নির্বাচনেও তারা পরাজিতই হবে।

বৃহস্পতিবার রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ারস বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে ‘অর্থনৈতিক উন্নয়ন ও স্বাচ্ছন্দের জন্য ৪র্থ শিল্প বিপ্লব’ উপলক্ষে গণপ্রকৌশল দিবস ২০১৮ ও আইডিইবির ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালির উদ্বোধন ঘোষণাকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপস্থিত নবীন প্রকৌশলীদের উদ্দেশে রাশেদ খান মেনন বলেন, আইডিইবির সারা দেশে ৫ লাখ প্রকৌশলী শিক্ষার্থী রয়েছে। এই বিরাট সংখ্যক নবীন প্রকৌশলীর নানারকম উদ্ভাবনী ক্ষমতার ফলে দেশের কৃষিতে, শিল্পায়নে কিংবা অর্থনৈতিক ক্ষেত্রে ব্যাপক পরিবর্তন সাধিত হবে বলে মনে করি। আমাদের সরকার এই নবীন প্রকৌশলীদের সাথে আগেও ছিল, ভবিষ্যতে ক্ষমতায় এলে আবারো পাশেই থাকব।

আইডিইবির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি এ কে এম হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন- ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২০ নং ওয়ার্ড কাউন্সিলর ফরিদ উদ্দিন রতন। অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন আইডিইবির সাধারণ সম্পাদক শামসুর রহমান।



রাইজিংবিডি/ঢাকা/৮ নভেম্বর ২০১৮/আসাদ/রফিক

Walton Laptop
 
     
Marcel