ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিক্রি হয়ে গেল আরকে স্টুডিও

মারুফ খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-০৩ ৩:১১:২৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-০৩ ৬:২১:১১ পিএম
Walton AC 10% Discount

বিনোদন ডেস্ক: কিংবদন্তি অভিনেতা রাজ কাপুরের প্রতিষ্ঠিত আরকে স্টুডিও বিক্রি হয়ে গেছে। কাপুর পরিবারের কাছ থেকে এটি কিনে নিয়েছে গোদরেজ প্রপার্টিজ। স্টুডিওটি ভেঙে এখানে বহুতল আবাসিক ভবন তৈরি হবে বলে জানা গেছে। 

তবে কত দামে এটি বিক্রি হয়েছে তা গোপন রাখা হয়েছে। এর আগে শোনা গিয়েছিল, ২০০ কোটি রুপির বিনিময়ে এই স্টুডিও বিক্রি হবে। গোদরেজ প্রপার্টিজের এক্সিকিউটিভ চেয়ারম্যান পিরোজশা গোদরেজ এক বিবৃতিতে বলেন, ‘চেম্বুরে অবস্থিত এই আইকনিক স্থানটি আমাদের পোর্টফোলিওতে যোগ করতে পেরে আমরা অনেক আনন্দিত। স্থানটি সিওন-প্যানভিল রাস্তার পাশে এবং এর আশেপাশে একাধিক স্কুল, হাসপাতাল, শপিং মল, আবাসিক ও বাণিজ্যিক এলাকা রয়েছে। ভারতের প্রধান শহরগুলোতে আমাদের প্রকল্পগুলোর যে কৌশল এটি তা আরো গভীর করল। এখানে বসবাসকারীদের উন্নত জীবনযাপনের মাধ্যমে আমরা এ স্থানের ঐতিহ্য বজায় রাখার চেষ্টা করব।’ 

রাজ কাপুরের বড় ছেলে রণধীর কাপুর স্টুডিও বিক্রির খবরটি নিশ্চিত করে বলেন, ‘চেম্বুরের এই প্রপার্টি আমার পরিবারের কাছে অনেক দশক ধরেই তাৎপর্যপূর্ণ ছিল কারণ এখান থেকে আরকে স্টুডিও পরিচালনা করা হতো। স্থানটিকে নতুন আঙ্গিকে রূপ দেয়ার জন্য এবং সমৃদ্ধ ঐতিহ্য বজায় রাখতে গোদরেজ প্রপার্টিজকে পেয়ে আমরা খুবই উচ্ছ্বসিত।’

মুম্বাইয়ের চেম্বুরের ২.২ একর জমির ওপর ঐতিহ্যবাহী এই স্টুডিও নির্মাণ করা হয়। ১৯৪৮ সালে আরকে স্টুডিও গড়ে তোলা হয়। বলিউডের কিংবদন্তি অভিনেতা রাজ কাপুরের তৈরি এই স্টুডিওতে অসংখ্য ব্যবসাসফল সিনেমা নির্মাণ করা হয়।

২০১৭ সালে আরকে স্টুডিওতে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। এতে স্টুডিওর কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়। এমনকি অনেক মূল্যবান সামগ্রী আগুনে পুড়ে যায়। তারপর কাপুর পরিবারের সদস্যরা এই জনপ্রিয় স্টুডিওকে বিক্রি করার পরিকল্পনা করেন। রাজ কাপুরের ছেলে ঋষি কাপুর প্রথম আরকে স্টুডিও বিক্রি করার কথা সবাইকে জানান। অগ্নিকাণ্ডের পর এই স্টুডিওকে মেরামত করার জন্য প্রচুর খরচ হবে। কাপুর পরিবার এই খরচ বহন করতে পারবে না। তাই আরকে স্টুডিও বিক্রি করা হবে বলে জানান তিনি।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩ মে ২০১৯/মারুফ/শান্ত

Walton AC
     
Walton AC
Marcel Fridge