ঢাকা, বুধবার, ৮ ভাদ্র ১৪২৪, ২৩ আগস্ট ২০১৭
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

চলছে হাবের নির্বাচন

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৪-২০ ১:০১:৪২ পিএম     ||     আপডেট: ২০১৭-০৪-২০ ১:০১:৪২ পিএম
জামাল উদ্দিন ও শেখ আবদুল্লাহ

জ্যেষ্ঠ প্রতিবেদক : হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন (হাব) এর দ্বিবার্ষিক নির্বাচন চলছে।

সকাল ১০টা থেকে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে একযোগে শুরু হয়েছে ভোট গ্রহণ। রাজধানী নয়াপল্টনের আনন্দ কমিউনিটি সেন্টার ও চট্টগ্রাম-সিলেটে হাব কার্যালয়ে ভোটাররা পছন্দের প্রার্থীকে ভোট দিচ্ছেন। ভোট গ্রহণ চলবে বিকাল ৫টা পযন্ত।

এরপর শুরু হবে ভোট গণনা। নির্বাচিত হবেন দুই বছরের জন্য হাবের নতুন নেতৃত্ব। ভোট গ্রহণে ভোটারদের মাঝে এখন একটাই কথা! কে হচ্ছেন নতুন সভাপতি। আগের সভাপতি জামাল ‍উদ্দিন নাকি হাবের বর্তমান মহাসচিব শেখ আবদুল্লাহ।

জামাল উদ্দিন হাব সমন্বয় পরিষদের প্যানেল প্রধান। তিনি আগে দুইবার হাবের সভাপতির দায়িত্ব পালন করেছেন। আর শেখ আবদুল্লাহ হাব গণতান্ত্রিক ফোরামের প্যানেল প্রধান। তিনি বর্তমান হাবের মহাসচিব। এর আগে মহাসচিব, যুগ্ম মহাসচিবের দায়িত্ব পালন করেন।

হাবের নির্বাচনকে কেন্দ্র করে আনন্দনগর কমউনিটি সেন্টারসহ নয়াপল্টন এলাকা নির্বাচনী পোস্টার, বিলবোর্ড ও ব্যানারে ছেয়ে গেছে। চারপাশের মার্কেটে রয়েছে হাব গণতান্ত্রিক ফোরাম, হাব সমন্বয় পরিষদ ও হাব ঐক্য গণতান্ত্রিক ফ্রন্ট এর বিশালাকার ব্যানার।

হাবের সাবেক নেতারা আছেন ভোট পযবেক্ষণে। ভোট গ্রহণে পরিচালনার দায়িত্ব পালন করছেন হাবের শীর্ষ পর্যায়ের নেতা হারুনুর রশীদের নেতৃত্বে তিন সদস্যের নির্বাচন কমিশন।

হাবের বর্তমান সভাপতি ইব্রাহিম বাহার জানান, নির্বাচন নিয়ে কোরো কোনো অভিযোগ নেই। সুষ্ঠুভাবে নির্বাচন চলছে। আশা করছি, ভোটাররা পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে হাবের নেতৃত্ব ঠিক করে নেবেন।

সূত্র জানায়, ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে হাবের ভোটার সংখ্যা ১১৫৮ জন। নির্বাচনে মোট তিনটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে হাবের সাবেক সভাপতি আলহাজ জামাল উদ্দিনের নেতৃত্বে হাব সমন্বয় পরিষদ, হাবের বর্তমান মহাসচিব শেখ আবদুল্লাহর নেতৃত্বে হাব গণতান্ত্রিক ফোরাম আর আব্দুস সোবহানের নেতৃত্বে হাব গণতান্ত্রিক ঐক্য ফ্রন্ট নির্বাচনে অংশ নিয়েছন।

জামাল উদ্দিন ছাড়াও এই প্যানেল থেকে প্রার্থী হয়েছেন মোহাম্মদ হাবিবুর রহমান, মোহাম্মদ হেলাল খান, মোহাম্মদ রেজাউল করিম, ড. মোহাম্মদ কাফীলুদ্দিন সরকার সালেহী, মাওলানা মোহাম্মদ আব্দুর রউফ, ওবায়দুর রহমান হানিফ, মাওলানা জাকির হোসাইন প্রমুখ।

আর হাব গণতান্ত্রিক ফোরামে শেখ আবদুল্লাহ ছাড়াও যারা নির্বাচনে অংশ নিয়েছেন ফরিদ আহমেদ মজুমদার, ফজলুল ওয়াহাব মামুন, মুহাম্মদ আমিনুল হক, একে এম মাহবুব মান্নান, হাফেজ নূর মোহাম্মদ, মুহাম্মদ আবু সালেহ রাজি (জাভেদ), মোহাম্মদ মোছলেহ উদ্দিন আলমগীর, কে এম মোবারক উল্লাহ (শিমুল), মাওলানা তাজুল ইসলাম আশরাফী, আলহাজ্ব মোহাম্মদ আজাদ, জসিম উদ্দিন লিটন, মোহাম্মদ জাফর উদ্দিন, এ এইচ এম শহীদুল্লাহ, মাওলানা মো. আব্দুর রব, মোহাম্মদ আবদুল মোমেন প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/ ২০ এপ্রিল ২০১৭/নঈমুদ্দীন/ইভা

Walton Laptop