ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ফেনীতে শীতজনিত রোগের প্রকোপ

সৌরভ পাটোয়ারী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪১, ৫ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফেনীতে শীতজনিত রোগের প্রকোপ

ফেনী সংবাদদাতা : ফেনীতে হিমেল বাতাস আর কনকনে ঠান্ডা পড়ায় দুস্থ ও ছিন্নমূল মানুষেরা বিপাকে পড়েছে। ঠান্ডাজনিত ডায়রিয়া এবং সর্দি-জ্বরে আক্রান্ত হচ্ছে শিশু ও বৃদ্ধরা।

শনিবার ফেনী সদর হাসপাতালে ঠান্ডাজনিত ডায়রিয়ায় আক্রান্ত ৫০ জন রোগী ভর্তি ছিল। আসন সংকট হওয়ায় ৪২ জন রোগীকে হাসপাতালের মেঝেতে থাকতে হয়েছে।

কয়েক দিন ধরে হিমেল বাতাসে বিপর্যস্ত ফেনীর জনজীবন। ব্যাহত হচ্ছে স্বাভাবিক কাজকর্ম। শীত বেড়ে যাওয়ায় দেখা দিয়েছে ঠান্ডাজনিত রোগ।

সবচেয়ে বিপাকে পড়েছে শিশু ও বৃদ্ধরা। হাসপাতালের শিশু ও ডায়রিয়া বিভাগে গত ৭ দিনে ৩০০ জন ঠান্ডাজনিত ডায়রিয়ায় আক্রান্ত রোগী চিকিৎসা নিয়েছেন বলে জানিয়েছেন সদর হাসপাতালের উপ-তত্ত্বাবধায়ক মোমেনা বেগম। তিনি জানান, শনিবার ডায়রিয়া ওয়ার্ডে ৫০ জন রোগী ভর্তি ছিল।

ফেনী সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক আবু তাহের জানান, শীত বেড়ে যাওয়ায় ঠান্ডাজনিত রোগ দেখা দিয়েছে। বাড়তি সতর্কতা অবলম্বন করার জন্য পরামর্শ দেওয়া হচ্ছে। তিনি আরো জানান, পর্যাপ্ত চিকিৎসা দেওয়া হচ্ছে।

এদিকে, সামর্থ্য অনুযায়ী ফেনীর রাজাঝির দিঘীরপাড়স্থ ফুটপাত ও বড় বাজারের দোকানে ও শহরের বিপনিবিতান থেকে গরম কাপড় কিনছেন মানুষ। সন্ধ্যার পরপরই শহরে মানুষের চলাচল কমে যাচ্ছে।



রাইজিংবিডি/ফেনী/৫ জানুয়ারি ২০১৯/সৌরভ পাটোয়ারী/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়