ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আরডিএ’র ডিজিসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৭, ২ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আরডিএ’র ডিজিসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক: সরকারি প্রকল্পের জমি বেশি মূল্যে ক্রয় দেখিয়ে সরকারি দুই কোটি টাকা ক্ষতিসাধনের অভিযোগে পল্লী উন্নয়ন একাডেমির (আরডিএ) মহাপরিচালকসহ সাত কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার শেরপুর (বগুড়া) থানায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আমিনুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য‌্য মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

আসামিরা হলেন পল্লী উন্নয়ন একাডেমির (আরডিএ) মহাপরিচালক (বর্তমানে পিআরএল) এম. এ মতিন, পরিচালক (প্রকল্প পরিকল্পনা ও পরিবীক্ষণ) মো: নজরুল ইসলাম খান, পরিচালক (অবসরপ্রাপ্ত) মো: মাহমুদ হোসেন খাঁন, উপপ্রকল্প পরিচালক (বাস্তবায়ন) মো: আবিদ হোসেন মৃধা, উপপরিচালক (সামাজিক বিজ্ঞান বিভাগ) শেখ শাহরিয়ার মোহাম্মদ, সহকারী পরিচালক (ভৌত অবকাঠামো ও সহকারী প্রকল্প পরিচালক) মো: আরিফ হোসেন জুয়েল এবং হিসাবরক্ষক মোছা: রুনিয়া ইয়াসমিন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, আসামিরা পারস্পরিক যোগসাজশে অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহার করে সরকারি প্রকল্পের জমি অধিগ্রহণ না করে কম মূল্যের জমি ইচ্ছামাফিকভাবে বেশি মূল্য দেখিয়ে বেআইনিভাবে সরকারি দুই কোটি ৫ লাখ ৬ হাজার ৯২২ টাকা ক্ষতিসাধন করে আত্মসাৎ করেছেন।



রাইজিংবিডি/ঢাকা/২ এপ্রিল ২০১৯/এম এ রহমান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ