ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রিয়ার ডিসপ্লের স্মার্টফোন!

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৭, ৩০ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রিয়ার ডিসপ্লের স্মার্টফোন!

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : স্মার্টফোনের গতানুগতিক ডিজাইনের ধারণা পাল্টে দিতে স্মার্টফোন নির্মাতা চীনা প্রতিষ্ঠান মেইজু নিয়ে এসেছে নতুন ডিজাইনের স্মার্টফোন।

প্রতিষ্ঠানটি সম্প্রতি মেইজু প্রো ৭ এবং মেইজু প্রো ৭ প্লাস মডেলের নতুন দুইটি স্মার্টফোন উন্মোচন করেছে এবং উভয় স্মার্টফোনে রয়েছে রিয়ার ডিসপ্লে! অর্থাৎ মূল ডিসপ্লে ছাড়াও ফোনের পেছনে দ্বিতীয় ডিসপ্লে রয়েছে।

২ ইঞ্চি অ্যামোলেড স্ক্রিনের এই রিয়ার ডিসপ্লেতে সময়, আবহওয়ার তথ্য, নোটিফিকেশন, সাম্প্রতিক শোনা মিউজিক ট্র্যাকের তথ্য দেখা যাবে। এর চেয়েও অভিনব সুবিধা হচ্ছে, স্মার্টফোনটির রিয়ার ডিসপ্লের সঙ্গে থাকা রিয়ার ডুয়াল ক্যামেরার সাহায্যে সেলফি তোলা যাবে। অর্থাৎ রিয়ার বা ব্যাক ক্যামেরাতেও সেলফি তোলা যাবে!

টাচস্ক্রিন সুবিধার রিয়ার ডিসপ্লে কাস্টমাইজও করা যাবে। রিয়ার ডিসপ্লে ও রিয়ার ক্যামেরায় সেলফি সুবিধা- মেইজুর নতুন স্মার্টফোনকে ব্যতিক্রমী করে তুলেছে। বিশেষ করে বর্তমানের কপি-পেস্ট ডিজাইনের সময়ে স্মার্টফোনটির অভিনব বৈশিষ্ট্য প্রশংসনীয়।

মেইজু প্রো ৭ এবং মেইজু প্রো ৭ প্লাস- উন্নত ফিচারের ফ্লাগশিপ স্মার্টফোন। মেইজু প্রো ৭ প্লাস স্মার্টফোনটিতে রয়েছে ৫.৭ ইঞ্চি স্ক্রিন, মিডিয়াটেকের নতুন হেলিও এক্স৩০ ১০ কোর প্রসেসর, ৬ জিবি র্যা ম, ৬৪ গিগাবাইট/১২৮ গিগাবাইট স্টোরেজ এবং ৩৫০০এমএএইচ ব্যাটারি।

 



মেইজু প্রো ৭ স্মার্টফোনটিতে রয়েছে ৫.২ ইঞ্চি স্ক্রিন, মিডিয়াটেক হেলিও এক্স২৫ প্রসেসর, ৪ জিবি র্যা ম এবং ৬৪ গিগাবাইট স্টোরেজ।

উভয় ফোনেই রয়েছে সনির ডুয়াল ১২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, যার অ্যাপারচার সাইজ এফ/২.০। সেলফির জন্য ফ্রন্টে রয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।

মেইজু প্রো ৭ এবং মেইজু প্রো ৭ প্লাস স্মার্টফোন সেপ্টেম্বরে আন্তর্জাতিক বাজারে আসবে বলে ম্যাশঅ্যাবলকে জানিয়েছে মেইজু কর্তৃপক্ষ। স্মার্টফোন দুইটির দাম এখনো নির্ধারণ করা হয়নি।

পড়ুন :



রাইজিংবিডি/ঢাকা/৩০ জুলাই ২০১৭/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়