ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘ভারত-পাকিস্তান থেকে স্বাস্থ্যখাতে বাংলাদেশ এগিয়ে’

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৮, ১০ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ভারত-পাকিস্তান থেকে স্বাস্থ্যখাতে বাংলাদেশ এগিয়ে’

নিজস্ব প্রতিবেদক : ভারত ও পাকিস্তানের চেয়ে স্বাস্থ্যখাতে বাংলাদেশ অনেক দিক থেকে এগিয়ে রয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

মঙ্গলবার রাজধানীর সোনারগাঁও হোটেলে স্বাস্থ্য মন্ত্রণালয় ও ইউনিসেফ আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, স্বাস্থ্যখাতে ভারত ও পাকিস্তানের চেয়ে বাংলাদেশ অনেক দিক দিয়ে এগিয়ে। ১৫০টিরও বেশি দেশে বাংলাদেশের ওষুধ রপ্তানি হচ্ছে। এমনকি আমেরিকাতেও। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ থেকে পুষ্টিহীনতা দূর হবে।

রোহিঙ্গা প্রসঙ্গে তিনি বলেন, রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘে দাঁড়িয়ে বলিষ্ঠ কণ্ঠে কথা বলেছেন, রোহিঙ্গাদের না ডুবিয়ে মায়ের স্নেহে বুকে টেনে নিয়েছেন, আশ্রয় দিয়েছেন, সেখানে বিএনপি এসব দেখে না।

‘সেদিন আর বেশি দূরে নয়, যেদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে রোহিঙ্গা সমস্যার সমাধান হবে।’

প্রধান বিচারপতি এস কে সিনহার ছুটি নেওয়া প্রসঙ্গে বিএনপি নেতাদের বিভিন্ন বক্তব্যের বিষয়ে মন্ত্রী বলেন, ‘তাকে নাকি গৃহবন্দি করে রাখা হয়েছে। তিনি অসুস্থ, চিকিৎসকের কাছেও যাচ্ছেন বিনা বাধায়। গৃহবন্দি কোথায়? এ সব দেশের নোংরা রাজনীতি। এ সব ছেড়ে আমাদের পাশে দাঁড়ান, রোহিঙ্গা সমস্যা সমাধানে সহযোগিতা করুন, সুষ্ঠু রাজনীতির চর্চা করুন।’

বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাস্থ্যখাতের বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা, বিভিন্ন দাতা সংস্থার প্রতিনিধি, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত উপস্থিত ছিলেন।




রাইজিংবিডি/ঢাকা/১০ অক্টোবর ২০১৭/সাওন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়