ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

গ্রামীণফোনের ভালোবাসা দিবসের ভিডিওতে ৫০ লাখ ভিউ

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-১৭ ৬:০২:৫৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-১৭ ৬:২৩:৪৪ পিএম
Walton AC

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : ভালোবাসা দিবস উপলক্ষে গত ১২ ফেব্রুয়ারি অফিসিয়াল ফেসবুক পেজে একটি ভিডিও আপলোড করে গ্রামীণফোন। হৃদয়স্পর্শী বিষয়ের কারণে ভিডিওটি ব্যাপক সাড়া ফেলেছে।

ইতিমধ্যে ভিডিওটি ৫০ লাখ বার দেখা হয়েছে, শেয়ার করা হয়েছে ২৭ হাজার বার এবং অনলাইন এনগেজমেন্ট হয়েছে ২২ লাখ ২৪ হাজার বার। ভিডিওটি নির্মাণ করেছেন আবরার আতহার এবং মূল চরিত্রে অভিনয় করেছেন পূর্ণিমা বৃষ্টি। সমাজের প্রথাগত নিয়মের বাইরে গিয়ে নিজেকে ভালোবাসার মাধ্যমে স্বাধীনতা খুঁজে ফেরা এক নারীকে নিয়ে ভিডিওটির গল্প আবর্তিত হয়েছে। প্রচলিত অর্থের গণ্ডি পেরিয়ে ভিডিওটিতে ভালোবাসা দিবসের নতুন মানে দেখানো হয়েছে।

বৈশ্বিক প্রবণতার সঙ্গে তাল মিলিয়ে ইতিবাচক সামাজিক পরিবর্তনে ভূমিকা রাখা যেকোনো ব্র্যান্ডের জন্যই এখন অত্যন্ত গুরুত্বপূর্ণ। নব প্রজন্ম ও উঠতি তরুণদের সঙ্গে নিয়েই নতুন এ পরিবর্তনের আনতে হবে। তাই, গ্রামীণফোনের এ বছরের ভালোবাসা দিবসের ক্যাম্পেইনের ভিডিওটি নবযাত্রার ধারণার ওপরে তৈরি। এ ক্যাম্পেইনে এমন একটা বিষয় নিয়ে কাজ করা হয়েছে যার সঙ্গে সকল বয়স ও সামাজিক শ্রেণির মানুষই যুক্ত কিন্তু এ বিষয়টা নিয়ে খুব কম মানুষই আলোচনা করে। বিষয়টি নিয়ে আলোচনার সূচনা করা ব্র্যান্ডটির নারীর ক্ষমতায়নের প্রতি অঙ্গীকারস্বরূপ।

এ প্রসঙ্গে গ্রামীণফোনের ডেপুটি জেনারেল ম্যানেজার সাব্বির আহমেদ  বলেন, ‘বিষয়টি সংবেদনশীল ও সামাজিকভাবে ‘ট্যাবু’ হিসেবে বিবেচিত হওয়ার কারণে এ ক্যাম্পেইন নিয়ে অনেক চিন্তা-ভাবনা করে আমাদের কাজ করতে হয়েছে। দেশের অগ্রগতির অংশ হিসেবে আমরা বিশেষ নৈপুণ্যতায় বিষয়টি ফুটিয়ে তুলতে চেষ্টা করেছি। আমরা আনন্দিত, আমাদের ভিডিওটি লক্ষাধিক মানুষের হৃদয় স্পর্শ করেছে। আমরা মনে করি, সামাজিকভাবে দায়বদ্ধ ব্র্যান্ড ও প্রগতিশীল ভাবনার ধারক হিসেবে আমাদের সমাজের এ ধরনের বিষয় ও চ্যালেঞ্জ নিয়ে কাজ করা উচিৎ। আমরা হয়তো সব প্রতিকূলতা বা চ্যালেঞ্জ দূর করতে পারবো না কিন্তু আমাদের বিশ্বাস, আমরা মানুষের প্রচলিত ধারণা বদলাতে ইতিবাচক ভূমিকা পালনে সক্ষম হবো।’

ভিডিওটির নির্মাতা আবরার আতহার বলেন, ‘এ ক্যাম্পেইনের উদ্দেশ্য আর বিষয়বস্তুই আমাকে এর সঙ্গে যুক্ত হতে উৎসাহিত করেছে। এমন একটা উদ্যোগের সঙ্গে থাকতে পেরে আমি গর্বিত।’

ভিডিও :



রাইজিংবিডি/ঢাকা/১৭ ফেব্রুয়ারি ২০১৯/ফিরোজ  

Walton AC
     
Walton AC
Marcel Fridge