ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

উন্নত হচ্ছে মিরপুরের ড্রেনেজ ব্যবস্থা

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৭, ১৯ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উন্নত হচ্ছে মিরপুরের ড্রেনেজ ব্যবস্থা

মিরপুর স্টেডিয়াম। (ছবি : রাইজিংবিডি)

ক্রীড়া প্রতিবেদক : মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃষ্টির বাগড়ায় পণ্ড হবে না কোনো ম্যাচ। বৃষ্টি থেমে গেলে ঘন্টাখানেক অপেক্ষাও থাকতে হবে না ক্রিকেটপ্রেমীদের। কারণ, মিরপুর স্টেডিয়ামের ড্রেনেজ ব্যবস্থার কাজ শুরু হয়েছে। আগের থেকে আরো উন্নত হচ্ছে এবারের ড্রেনেজ ব্যবস্থা। এমনটাই জানালেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

জুনে ইংল্যান্ডে অনুষ্ঠেয় চ্যাম্পিয়নস ট্রফির পর পাকিস্তান বাংলাদেশ সফর করবে। এর আগে মিরপুরে নেই আন্তর্জাতিক কোনো ম্যাচ। মাঝের এ সময়টাকে পুরোপুরি কাজে লাগাচ্ছে বিসিবি। ঘরোয়া ক্রিকেট ও অন্যান্য যেসব ম্যাচ আছে, সেগুলো ঢাকার বাইরে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। এশিয়ার দলগুলোকে নিয়ে মার্চেই বসবে ইমার্জিং কাপের আসর। অনূর্ধ্ব-২৩ দলের খেলাগুলো হবে বিকেএসপি, ফতুল্লা ও কক্সবাজারে। এ ছাড়া এর মধ্যে যদি ঢাকা প্রিমিয়ার লিগ আয়োজন করা হয় সেগুলোও হবে ঢাকার বাইরে।

মিরপুরের ড্রেনেজ ব্যবস্থা উন্নত করার জন্য জানুয়ারিতে ঢাকা সফর করেন অস্ট্রেলিয়ান একজন পরামর্শক। তার পরামর্শেই কাজ করছে বিসিবি। রোববার নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেছেন, ‘অস্ট্রেলিয়ান পরামর্শকের পরামর্শ অনুযায়ী কাজ করছি। উনি আমাদের বলেছেন, আমাদের ড্রেনেজ সিস্টেম খুব ভালো আছে। আরো উন্নত করার জন্য ওপর থেকে ছয় ইঞ্চি মাটি সরিয়ে ফেলতে হবে। আমাদের পানি নিষ্কাশনের যে ব্যবস্থা তাতে প্রথম ছয় ইঞ্চিতে একটু ধীরে পানি যায় ডাস্টি হয়ে যাওয়ার কারণে। উনি আমাদের বলেছেন ওপরের ছয় ইঞ্চি ফেলে দিয়ে নতুন করে মাটি ফেলে ঘাস লাগালে ড্রেনেজ সিস্টেম আরো উন্নত হবে।’



রাইজিংবিডি/ঢাকা/১৯ ফেব্রুয়ারি ২০১৭/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়