ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

৪০০ ছুঁতে ৪ গোলের অপেক্ষা রোনালদোর

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫০, ২ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৪০০ ছুঁতে ৪ গোলের অপেক্ষা রোনালদোর

ক্রিস্টিয়ানো রোনালদোর সামনে আরেকটি মাইলফলকের হাতছানি

ক্রীড়া ডেস্ক : গোল করাটা তার কাছে হয়তো খাওয়া কিংবা ঘুমানোর মতো- অভ্যাস। একটি, দুটি... দেখতে দেখতে ক্রিস্টিয়ানো রোনালদোর গোলসংখ্যা এসে দাঁড়িয়েছে ৩৯৬-এ। আর ৪ গোল হলেই রিয়াল মাদ্রিদের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪০০ গোলের মাইলফলক ছুঁয়ে ফেলবেন পর্তুগিজ ফরোয়ার্ড।

চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগে আজ রাতে নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের মুখোমুখি হচ্ছে রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়নস লিগে রিয়ালের সবশেষ ম্যাচেই হ্যাটট্রিক করেছেন রোনালদো। শেষ আটের দ্বিতীয় লেগে বায়ার্ন মিউনিখের জালে তিনবার বল জড়িয়ে প্রথম খেলোয়াড় হিসেবে ইউরোপের সবচেয়ে মর্যাদাপূর্ণ এই প্রতিযোগিতায় গোলের সেঞ্চুরি করেন চারবারের ফিফা বর্ষসেরা এই খেলোয়াড়। তিনি প্রথম লেগেও করেছিলেন দুই গোল। দুই লেগ মিলিয়ে বায়ার্নের বিপক্ষে রিয়ালের ছয় গোলের পাঁচটিই রোনালদোর।

কে জানে, আজ অ্যাটলেটিকোর বিপক্ষেও হয়তো জ্বলে উঠবেন সিআর-সেভেন! রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত পৌনে ১টায়।

রোনালদোর সামনে আরো একটি অর্জনের হাতছানি। সেটা অবশ্য লিগে, ইউরোপের শীর্ষ পাঁচ লিগ মিলিয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ড। ম্যানচেস্টার ইউনাইটেড (৮৪) ও রিয়াল মাদ্রিদ (২৮০) মিলিয়ে লিগে রোনালদোর গোলসংখ্যা এখন ৩৬৪টি। আর এক গোল করলেই তিনি ছুঁয়ে ফেলবেন জার্ড মুলারকে (৩৬৫ গোল)। তিন গোল করলে ছাড়িয়ে যাবেন জিমি গ্রিভসকে (৩৬৬ গোল)। ৪৬ বছর ধরে রেকর্ডটা ধরে রেখেছেন প্রাক্তন ইংলিশ ফরোয়ার্ড। স্পোর্টিং লিসবনের হয়ে অবশ্য তিনটি লিগ গোল আছে রোনালদোর। কিন্তু পর্তুগালের লিগ ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে না পড়ায় সেটি গণনায় ধরা হবে না। তারপরও গ্রিভসকে ছাড়িয়ে যাওয়াটা রোনালদোর জন্য স্রেফ সময়ের ব্যাপার মাত্র!

তথ্যসূত্র : মেইল অনলাইন। 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২ মে ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়