ঢাকা, রবিবার, ৭ বৈশাখ ১৪২৬, ২১ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

চার অর্ধশতকে ওয়ালটনের জবাব

আব্দুল্লাহ এম রুবেল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০১-২৩ ৬:৪৬:০৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-২৪ ৮:১৮:৩৯ এএম
মাত্র ১৫ রানের জন্য সেঞ্চুরি মিস করে হতাশ হয়ে মাঠ ছাড়ছেন রকিবুল হাসান

আব্দুল্লাহ এম রুবেল : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয়োজনে বিসিএলের তৃতীয় রাউন্ডে ইসলামী ব্যাংক ইস্ট জোনের বিপক্ষে ব্যাট করছে ওয়ালটন সেন্ট্রাল জোন। ইস্ট জোনের করা ৭৩৫ রানের বিশাল সংগ্রহের বিপরীতে চার অর্ধশতকে জবাব দিচ্ছে ওয়ালটন।

মঙ্গলবার তৃতীয় দিনের খেলা শেষে ওয়ালনট সেন্ট্রাল জোন ৭ উইকেট হারিয়ে ৩৫২ রান সংগ্রহ করেছে। ওয়ালটনের হয়ে অর্ধশত রান করেছেন সাদমান ইসলাম অনিক (৫৬), রকিুবল হাসান (৮৫), মার্শাল আইয়ুব (৬৫) ও শুভাগত হোম (৭৩)। ম্যাচটি নিস্প্রান ড্র’র দিকেই যাচ্ছে।

শেখ আবু নাসের স্টেডিয়ামে আগের দিনের এক উইকেট হারিয়ে ৪০ রান করেছিল ওয়ালটন। মঙ্গলবার ব্যাট করতে নেমে মেহরাব হোসেন জুনিয়র আর সাদমান ইসলাম অনিক ভালো সূচনা করেন। তবে কিছুক্ষণ পর ছন্দ হারান মেহরাব জুনিয়র। ১০ রান করে সোহাগ গাজীর বলে আউট হয়ে যান তিনি। তবে তৃতীয় উইকেট জুটিতে ভালোভাবে ঘুরে দাঁড়ায় ওয়ালটন। সাদমান ইসলামের সাথে জুটি বাধেন রকিবুল হাসান। তবে নিজের অর্ধশত রান পূর্ণ করার পরপরই আউট হয়ে যান উদ্বোধনী ব্যাটসম্যান অনিক। আউট হওয়ার আগে তার ব্যাটে যোগ হয় ৫৬ রান। ১১৮ বলে ৬টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি। এরপর দলের হাল ধরেন রকিবুল হাসান ও মার্শাল আইয়ুব। মূলত এ জুটিতে ভর করেই ভালো জবাব দেয় ওয়ালটন সেন্ট্রাল জোন। তাদের দু’জনের এ জুটিতে যোগ হয় ৯৭ রান।

 



মার্শাল আইয়ুবের আউটে এ জুটি ভাঙে। তবে মার্শাল আইয়ুবও নিজের অর্ধশত রান পূর্ণ করেন। আউট হন ৬৫ রানে। ৮৭ বলে ৭টি বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি। এরপর ভালো খেলতে থাকা রকিবুল ছুটছিলেন সেঞ্চুরির দিকেই। তবে সেঞ্চুরি থেকে ১৫ রান দূরে তাকে থামিয়ে দেন ওই সোহাগ গাজীই। তার এক দারুণ ডেলিভারিতে আউট হন রকিবুল। ১৬৮ বল মোকাবেলায় ৭টি বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি।

রকিবুল আউট হয়ে গেলেও খুব বড় বিপদে দলকে পড়তে দেননি শুভাগত হোম। দলের হাল ধরেন তিনি। তবে রকিবুলের মতো তিনিও হতাশ করেন সেঞ্চুরি মিস করে। দিনের খেলা শেষ হওয়ার কিছুক্ষণ আগে আউট হয়ে যান শুভাগত হোম। তার ব্যাটে যোগ হয় ৭৩ রান। ১০৪ বলে ১২টি বাউন্ডারি ছিল তার ইনিংসে। দিনের বাকিটা সময় নির্বিঘেœœ কাটিয়ে দেন তানভীর হায়দার ও ইরফান শুকুর। তানভীর ২০ ও ইরফান ১১ রানে অপরাজিত আছেন।

ইসলামী ব্যাংক ইস্ট জোনের হয়ে সোহাগ গাজী একাই নেন ৫ উইকেট। ৩টি উইকেট নেন এনামুল হক জুনিয়র।



রাইজিংবিডি/খুলনা/২৩ জানুয়ারি ২০১৮/রুবেল/আমিনুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge