ঢাকা, শনিবার, ৩ অগ্রহায়ণ ১৪২৫, ১৭ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ওয়ালটন জাতীয় পুুরুষ ও মহিলা বক্সিং প্রতিযোগিতা বৃহস্পতিবার শুরু

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০২-১৩ ৫:৪০:৪৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-১৩ ৫:৪০:৪৯ পিএম

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ২৯তম জাতীয় সিনিয়র পুরুষ ও চতুর্থ জাতীয় সিনিয়র মহিলা বক্সিং প্রতিযোগিতা-২০১৮ বৃহস্পতিবার থেকে শুরু হতে যাচ্ছে। পল্টনস্থ মোহাম্মদ আলী বক্সিং স্টেডিয়ামে তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতা শনিবার চূড়ান্ত রাউন্ড ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে শেষ হবে। এই প্রতিযোগিতায় মিডিয়া পার্টনার এটিএন বাংলা।

তার আগে এই প্রতিযোগিতা সম্পর্কে বিস্তারিত জানানোর জন্য পল্টনস্থ মোহাম্মদ আলী বক্সিং স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে প্রতিযোগিতার বিভিন্ন দিক তুলে ধরেন বাংলাদেশ অ্যামেচার বক্সিং ফেডারেশনের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস খান। এ সময় উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (গেমস এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) ও ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাগণ।

সংবাদ সম্মেলনে জানানো হয় এবারের এই ওয়ালটন জাতীয় সিনিয়র পুরুষ ও মহিলা বক্সিং প্রতিযোগিতায় সকল সার্ভিসেস, বিকেএসপি, করপোরেশন, বাংলাদেশ রেলওয়ে, জেলা ক্রীড়া সংস্থা ও স্বীকৃত বক্সিং ক্লাবসমুহের ১১০টি দল অংশ নিবে। যেখানে পুরুষ বক্সারের সংখ্যা ১১৭। আর মহিলা বক্সার ৫০ জন। আর সার্ভিসেস দলগুলোর পুরুষ ও মহিলা বক্সারের সংখ্যা ৫৩ জন।

সিনিয়র পুরুষ বিভাগের প্রতিযোগিতা ৯টি ওজন শ্রেণিতে অনুষ্ঠিত হবে। সেগুলো হল ৪৯ কেজি, ৫২ কেজি, ৫৬ কেজি, ৬০ কেজি, ৬৪ কেজি, ৬৯ কেজি, ৭৫ কেজি, ৮১ কেজি ও ৯১ কেজি। সিনিয়র মহিলা বিভাগের প্রতিযোগিতা ৪টি ওজন শ্রেণিতে অনুষ্ঠিত হবে। সেগুলো হল ৪৯, ৫২, ৫৬, ও ৬০ কেজি। প্রতিটি ওজন শ্রেণির পদকজয়ীদের মেডেল, সার্টিফিকেট ও পৃষ্ঠপোষক ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

সংবাদ সম্মেলনে ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (গেমস এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা ওয়ালটন পরিবার বাংলাদেশ বক্সিং ফেডারেশনের সঙ্গে অনেক দিন ধরেই কাজ করছি। এই কমিটির আগের কমিটি থেকেই বক্সিংয়ের সঙ্গে আমাদের পথচলা। ওয়ালটন জাতীয় সিনিয়র পুরুষ ও সিনিয়র মহিলা বক্সিং প্রতিযোগিতা বড় একটি টুর্নামেন্ট। এখানে সারাদেশ থেকে সেরা সেরা বক্সাররা অংশ নিবে। এটা জাতীয় টুর্নামেন্ট, তাই ফেডারেশন মেডেল ও সার্টিফিকেট দিবে। আমরা পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান প্রতিটি ক্যাটাগোরির বিজয়ীদের হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করব। আমরা ওয়ালটন পরিবার চাই বক্সিং এগিয়ে যাক। বক্সিংয়ের হারানো গৌরব ফিরে আসুক। পাইপলাইনে ভালো ভালো বক্সার থাকুক। তাদের হাত ধরে এগিয়ে যাক আমাদের বক্সিং।’

ওয়ালটনকে ধন্যবাদ জানিয়ে বাংলাদেশ অ্যামেচার বক্সিং ফেডারেশনের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস খান বলেন, ‘ওয়ালটন পৃষ্ঠপোষকতা করে বলেই মাঝে মধ্যে আপনাদের সামনে আমরা হাজির হই। বিভিন্ন বিষয় নিয়ে কথা বলতে পারি। ওয়ালটন গ্রুপকে আসলে আমরা বলতে গেলে সব সময়ই পাশে পাচ্ছি। এই টুর্নামেন্টে পৃষ্ঠপোষকতা করায় ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানাই।’

এই প্রতিযোগিতার সহযোগিতায় থাকছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে আছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।



রাইজিংবিডি/ঢাকা/৭ ফেব্রুয়ারি ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC