ঢাকা, মঙ্গলবার, ১১ বৈশাখ ১৪২৫, ২৪ এপ্রিল ২০১৮
Risingbd
সর্বশেষ:

আইপিএলে অনন্য রেকর্ড ফিঞ্চের

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০৪-১৭ ১:৪৮:৩৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-১৭ ২:৩৬:০১ পিএম

ক্রীড়া ডেস্ক : ব্যক্তিগত কারণে এবারের আইপিএলের প্রথম ম্যাচে কিংস ইলাভেন পাঞ্জাবের হয়ে খেলতে পারেননি অ্যারন ফিঞ্চ। পরের দুই ম্যাচে খেলতে নেমে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরতে হয়েছে তাকে।

তবে ব্যাট হাতে পারফরম্যান্স হতাশার হলেও এই আইপিএলে পাঞ্জাবের হয়ে খেলতে নেমে অনন্য এক রেকর্ডকে সঙ্গী করেছেন অস্ট্রেলিয়ার এ তারকা ক্রিকেটার।

বিশ্বের সবচেয়ে জমজমাট ক্রিকেট লিগে ৯ বছরে ৭টি দলে খেলে রেকর্ড গড়লেন ফিঞ্চ। আইপিএলের মোট ৭টি ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলা তিনিই এখন একমাত্র ক্রিকেটার। ২০১০ সালে অ্যারন ফিঞ্চের আইপিএল অভিষেক হয়েছিল রাজস্থানের হয়ে। এরপর সময়ের সঙ্গেই দলবদল করেছেন এই মারকুটে ব্যাটসম্যান। রাজস্থানের পর দিল্লি, পুনে, হায়দরাবাদ, মুম্বাই, গুজরাট এবং পঞ্জাব, এই সবকটি দলের হয়েই মাঠে নেমেছেন ফিঞ্চ। কেবল কলকাতা, বেঙ্গালুরু এবং চেন্নাই এই তিনটি দলের হয়ে এখনো খেলা বাকি রয়েছে তার।

বল টেম্পারিং কেলেঙ্কারির দায়ে অস্ট্রেলিয়া দলের অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন। তাদের নিষেধাজ্ঞায় অসিদের পরবর্তী অধিনায়ক হিসেবে অ্যারন ফিঞ্চকে নিয়ে গুঞ্জন চলছে। তবে আইপিএলের এবারের আসরে এখনো নিজের নামের প্রতি সুবিচার করতে পারছেন না তিনি।

আইপিএলে এখনো পর্যন্ত মোট ৬৬ ম্যাচ খেলেছেন ফিঞ্চ। বিশ্বের সব থেকে বেশি সেলিব্রেটেড ক্রিকেট লিগে তাঁর স্ট্রাইক রেট ১৩০, গড় ২৭.১৮। সর্বোচ্চ স্কোর ৮৮ হল। তবে অস্ট্রেলিয়ায় দাপট দেখালেও ভারতের ঘূর্ণি উইকেটে নিজেকে প্রায়শই হারিয়ে খুঁজতে দেখা যায় অসি তারকাকে।



রাইজিংবিডি/ঢাকা/১৭ এপ্রিল ২০১৮/শামীম

Walton Laptop
 
   
Walton AC