ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রংপুর-৫ আসনে বিএনপির প্রার্থী থাকলো না

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৪, ২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রংপুর-৫ আসনে বিএনপির প্রার্থী থাকলো না

নিজস্ব প্রতিবেদক, রংপুর : আসন্ন সংসদ নির্বাচনে রংপুরের ৬টি আসনে ১৪ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এর মধ্যে আওয়ামী লীগের বিদ্রোহী, বিএনপির ও জাতীয় পার্টির একাধিক প্রার্থী রয়েছে।

আবেদনপত্রে ত্রুটি, ঋণখেলাপি, বিদ্যুত বিল বকেয়াসহ বিভিন্ন কারণে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মনোনয়নপত্র বাতিল হওয়ায় রংপুর-৫ (মিঠাপুকুর) আসনে বিএনপির কোনো প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় নেই।

যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে, তারা হলেন- রংপুর-১ (গঙ্গাচড়া) আসনে আসাদুজ্জামান বাবলু। তিনি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ছিলেন। গঙ্গাচড়া উপজেলা চেয়ারম্যানের পদ থেকে তার পদত্যাগ বিধিসন্মত হয়নি। সি এম সাদিক স্বতন্ত্র প্রার্থী। তার বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী আলী মোহাম্মদ আলমগীরের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বিশ্বনাথ বিটু, জাসদের কুমারেশ রায়ের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রংপুর-৩ (সদর) আসনে আওয়ামী লীগের নেতা হাবিবুল হক ফুলু সরকার, স্বতন্ত্র প্রার্থী নাজমুল হকের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রংপুর-৪ (কাউনিয়া) পীরগাছা আসনে জাতীয় পার্টির মোস্তফা সেলিম বেঙ্গল ও বিএনপির আমিনুল ইসলাম রাঙার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রংপুর-৫ (মিঠাপুকুর) আসনে বিএনপির দুই প্রার্থী ডা. মমতাজ আলী ও শাহ সোলাইমান ফকিরের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। স্বতন্ত্র প্রার্থী মোছা. মওদুদা আক্তার ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আবদুল হালিম মন্ডলের আবেদন বাতিল হয়েছে।

রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের বেলাল হোসেনের কাগজপত্রে ত্রুটির কারণে মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রিটার্নিং অফিসার জেলা প্রশাসক এনামুল হাবীব বলেন, যথাযথ নিয়ম মেনে এবং কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষা করে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে, তারা আপিলের সুযোগ পাবেন।



রাইজিংবিডি/রংপুর/২ ডিসেম্বর ২০১৮/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়