ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চার ফিফটিতে সাউথ জোনের লিড

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৫, ১২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চার ফিফটিতে সাউথ জোনের লিড

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চতুর্থ রাউন্ডে ওয়ালটন সেন্ট্রাল জোন ও প্রাইম ব্যাংক সাউথ জোনের মধ্যকার ম্যাচে দারুণ প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওয়ালটন সেন্ট্রাল জোনকে দারুণ জবাব দিচ্ছে প্রাইম ব্যাংক সাউথ জোন। প্রথম ইনিংসে লিড নিয়েছে তারা। ওয়ালটনের করা ২৬১ রানের জবাবে বুধবার দ্বিতীয় দিন শেষে প্রাইমের সংগ্রহ ৫ উইকেটে ৩০৯ রান। ৫ উইকেট হাতে রেখে ৪৮ রানে এগিয়ে আছে তারা।

৮ উইকেটে ২৩৪ রানে বুধবার দ্বিতীয় দিনের খেলা শুরু করে ওয়ালটন। শেষ ২ উইকেটে এদিন ২৭ রান জমা করে তারা। হাফ সেঞ্চুরির স্বাদ পাওয়া তাইবুর রহমান আউট হন ৬৮ রানে। মেহেদী হাসানের বলে বোল্ড হন এই বাঁহাতি। এর আগে ইয়াসিন আরাফাত হন রান আউট।



প্রথম ইনিংসে বল হাতে ৩টি করে উইকেট নেন আল-আমিন হোসেন ও মেহেদী হাসান। ২টি উইকেট নেন আব্দুর রাজ্জাক।

জবাবে শুরুটা ভালো হয়নি সাউথ জোনের। ওয়ালটনের পেসার ইয়াসিন আরাফাতের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ৪ রানে সাজঘরে ফেরেন শাহরিয়ার নাফীস। দ্বিতীয় উইকেটে ১৪৬ রানের জুটি গড়েন এনামুল হক বিজয় ও ফজলে মাহমুদ। দুজনই হাফ সেঞ্চুরির স্বাদ পান। এ জুটি ভেঙে প্রাইম শিবিরে জোড়া ধাক্কা দেন আরাফাত সানী।

ফজলে মাহমুদ ৭৪ রানে সানীর বলে এলবিডব্লিউ হন। এনামুল হক ৭৭ রানে ক্যাচ দেন উইকেটের পেছনে। নতুন ব্যাটসম্যান আল-আমিন ১৪ রানে ক্যাচ দেন ওই জাকের আলীকে। ১৫২ থেকে ১৭৮, দ্রুত ৩ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় প্রাইম ব্যাংক।



পঞ্চম উইকেটে দলের হাল ধরেন তুষার ইমরান ও রকিবুল হাসান। দুজনের ১৩১ রানের জুটিতে ভর করে লিড পায় প্রাইম ব্যাংক। ভালোভাবেই দিন শেষ করতে পারতেন তারা। কিন্তু নতুন বলে দিনের শেষ প্রান্তে ওয়ালটনকে সাফল্য এনে দেন ইয়াসিন। ডানহাতি এ পেসারের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরের পথ ধরেন  ১৩০ বলে ৭৮ রান করা তুষার। অভিজ্ঞ এ ক্রিকেটারের আউটের মধ্য দিয়ে দিনের খেলার সমাপ্তি টানেন আম্পায়াররা।

রকিবুল হাসান ৫৪ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন। তৃতীয় দিনে তার সঙ্গে ব্যাটিংয়ে নামবেন নাহিদুল ইসলাম।



রাইজিংবিডি/ঢাকা/১২ ডিসেম্বর ২০১৮/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়