ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

স্কুলের গন্ডি পেরোতে পারেননি টাঙ্গাইলের ৭ এমপি প্রার্থী

শাহরিয়ার সিফাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৪৩, ১৭ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্কুলের গন্ডি পেরোতে পারেননি টাঙ্গাইলের ৭ এমপি প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইলের আটটি আসনে বিভিন্ন রাজনৈতিক দল ও স্বতন্ত্র থেকে ৫২ জন প্রার্থী অংশ নিচ্ছেন।

এসব প্রার্থীদের মধ্যে স্বাক্ষর বা অক্ষরজ্ঞান থেকে পিএইচডি ডিগ্রিধারী প্রার্থীও রয়েছেন। এদের মধ্যে ৭জন প্রার্থী স্কুলের গন্ডিও পেরোতে পারেননি। এছাড়াও ১৯ জন প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা স্নাতকের নিচে। মনোনয়নপত্রের সঙ্গে জমা দেয়া প্রার্থীদের হলফনামা থেকে শিক্ষাগত যোগ্যতার এ চিত্র পাওয়া গেছে।

স্কুলের গন্ডি পেরোতে না পারা এমপি প্রার্থীরা হচ্ছেন, টাঙ্গাইল-২ আসনে আ’লীগের প্রার্থী তানভীর হাসান (অক্ষরজ্ঞান সম্পন্ন), টাঙ্গাইল-৩ আসনে তরীকত ফেডারেশনের আবু হানিফ (অস্টম শ্রেণি) ও ইসলামী আন্দোলনের খলিলুর রহমান (স্বাক্ষরজ্ঞান সম্পন্ন), টাঙ্গাইল-৪ আসনে ইসলামী আন্দোলনের মির্জা আবু সাঈদ (স্বাক্ষরজ্ঞান সম্পন্ন), টাঙ্গাইল-৭ আসনে প্রগতিশীল গণতান্ত্রিক দলের রূপা রায় চৌধুরী (স্বাক্ষরজ্ঞান সম্পন্ন), খেলাফত মজলিসের সৈয়দ মজিবর রহমান (স্বশিক্ষিত) এবং টাঙ্গাইল-৮ আসনে এনপিপি’র শফি সরকার (স্বশিক্ষিত)।

টাঙ্গাইলের ৮টি আসনের অন্য প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা:
আসনের আওয়ামী লীগের জোয়াহেরুল ইসলাম (এমএ, এলএলবি), ঐক্যফ্রণ্টের প্রার্থী কৃষক শ্রমিক জনতা লীগের কুঁড়ি সিদ্দিকী (এলএলবি), ইসলামী আন্দোলনের আবদুল লতিফ মিয়া (কামিল) ও জাতীয় পার্টির আশরাফ সিদ্দিকী (আলীম) ।




রাইজিংবিডি/ টাঙ্গাইল/১৭ ডিসেম্বর ২০১৮/শাহরিয়ার সিফাত/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়