ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘নতুন প্রজন্মকে শিক্ষা, দীক্ষা ও জ্ঞানে আলোকিত হতে হবে’

আশরাফুল আলম লিটন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪১, ২৮ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘নতুন প্রজন্মকে শিক্ষা, দীক্ষা ও জ্ঞানে আলোকিত হতে হবে’

মানিকগঞ্জ প্রতিনিধি : প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ও বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার প্রধান উপদেষ্টা ইকবাল সোহবান চৌধুরী বলেছেন, বাংলাদেশ স্বাধীন হয়েছে বলেই নতুন প্রজন্মের সন্তানরা স্বাধীন দেশের নাগরিক হওয়ার গর্বিত অধিকার পেয়েছে।

তিনি বলেন, এই নতুন প্রজন্মরাই আগামী দিনের বাংলাদেশ গড়বে। তাই নতুন প্রজন্মকে শিক্ষা, দীক্ষা ও জ্ঞানে আলোকিত হতে হবে।

শুক্রবার দুপুরে স্থানীয় বিজয় মেলা মাঠে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা মানিকগঞ্জ জেলা শাখা আয়োজিত জাতীয় প্রতিযোগিতার বাছাই পর্বের প্রতিযোগীদের মধ্যে পুরস্কার বিতরণী ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় অন্যান্যের মধ্যে পুলিশ সুপার মাহফুজুর রহমান, স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক আব্দুল মোতিন, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আলীমুজ্জামান মিয়া, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা কেন্দ্রীয় কমিটির প্রধান পৃষ্ঠপোষক মীর মোশারফ হোসেন, সভাপতি মিয়া মনসফ, সাধারণ সম্পাদক ইয়াছিন মোল্লা, জেলা শাখার সভাপতি রোমেজা আক্তার খান মাহিন বক্তব্য রাখেন।

ইকবাল সোবহান চৌধুরী আরো বলেন, হাতে গোনা কিছু রাজাকার, আলবদর, আলশামস পাকিস্তানি হানাদার বাহিনীর সঙ্গে যোগ দিয়ে এদেশে হত্যা, গণধর্ষণ ও অগ্নিসংযোগ করেছে। কিন্তু জাতি ঐক্যবদ্ধ থাকায় তারা আমাদের বিজয় ঠেকিয়ে রাখতে পারেনি। দেশ স্বাধীন হয়েছে ৩০ লাখ শহীদ রক্ত দিয়েছে। বঙ্গবন্ধু নেই, ৩০ লাখ শহীদও নেই। তবে বাংলাদেশ আছে বাংলাদেশ থাকবে।

আলোচনা সভা শেষে তিনি বিজয়ীদের মাঝে পুরস্কার হিসেবে গাছ ও বই তুলে দেন।



রাইজিংবিডি/ মানিকগঞ্জ/ ২৮ জুলাই ২০১৭/ আশরাফুল আলম লিটন/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়