ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঢাবিতে শুরু হচ্ছে ‘বিজনোভেশন-২০১৯’

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৯, ২৫ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাবিতে শুরু হচ্ছে ‘বিজনোভেশন-২০১৯’

নিজস্ব প্রতিবেদক : আগামী ২৭ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয় স্নাতক পড়ুয়া শিক্ষার্থীদের জন্য শুরু হতে যাচ্ছে পরিবেশবান্ধব ব্যবসায় মডেল উদ্ভাবনমূলক প্রতিযোগিতা ‘বিজনোভেশন-২০১৯’।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত ‘ভয়েস অব বিজনেস’ ক্লাবটি প্রতিযোগিতার আয়োজন করেছে।

অনুষদের কনফারেন্স রুমে আগামী বুধবার শুরু হবে এর প্রথম রাউন্ড। ইতোমধ্যে গত ১৯ তারিখ থেকে অনলাইন ও সরাসরি নিবন্ধন চলছে। নিবন্ধন চলবে আগামী ২৭ মার্চ শুরুর আগ পর্যন্ত।

প্রতিযোগিতাটি তিনটি ধাপে অনুষ্ঠিত হবে। ২৭ মার্চ প্রথম ধাপে আইডিয়াটি ডকুমেন্ট হিসেবে পিডিএফ আকারে জমা দিতে হবে, ২ এপ্রিল দ্বিতীয় ধাপে উক্ত ধারণাটি দৃশ্যমান নমুনা মডেল আকারে উপস্থাপন করতে হবে এবং ১৩ এপ্রিল তৃতীয় ধাপে ভিজুয়্যাল এর মাধ্যমে বিচারকমণ্ডলীর সম্মুখে উপস্থাপন করতে হবে।

এ আয়োজনের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

আয়োজকরা জানান, কম্পিটিশনে অংশ নিতে ফেসবুকে Voice of Business গ্রুপে অথবা সরাসরি বিজনেস অনুষদের বুথে গিয়ে নিবন্ধন করা যাচ্ছে। এক গ্রুপ তিনজন করে গ্রুপভিত্তিক নিবন্ধন করতে হবে। নিবন্ধন ফি ৩০০ টাকা।

আয়োজকরা জানান, ভয়েস অফ বিজনেস বাংলাদেশে সর্বপ্রথম এবং সর্বাধিক শিক্ষার্থী পরিচালিত প্রকাশনা এবং ঢাকার ইউনিভার্সিটির উল্লেখযোগ্য ক্লাবগুলির মধ্যে একটি। এটি সবসময় কাজ করে যাচ্ছে যাতে শিক্ষার্থীরা তাদের প্রতিভাধর প্রতিভা সরবরাহ করে এবং ভবিষ্যতে করপোরেট যুদ্ধের জন্য প্রস্তুত হতে পারে।

এটি একটি ধারণা তৈরির প্রতিযোগিতা যা ঢাকা বিশ্ববিদ্যালয়ের তরুণ নেতাদের ভবিষ্যতের জন্য তাদের ব্যবসায়িক ধারণাগুলি উৎসাহিত করবে। তাছাড়া এটি একটি সবুজ ব্যবসায়িক ধারণা প্রতিযোগিতা, যেখানে প্রতিযোগীরা তাদের পছন্দের মতামতগুলি দিতে পারে। যা পরিবেশবান্ধব হবে এবং এটির থাকবে অর্থনৈতিক ও সম্প্রদায় ভিত্তিক টেকসই ধারণা।



রাইজিংবিডি/ঢাকা/২৫ মার্চ ২০১৯/ইয়ামিন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়