ঢাকা, বুধবার, ১ শ্রাবণ ১৪২৬, ১৭ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

সাকিব ধ্রুবতারায় জ্বলছে বাংলাদেশ

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-১৯ ৪:০৪:১০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-১৯ ৮:১২:৪০ পিএম
সাকিব ধ্রুবতারায় জ্বলছে বাংলাদেশ
Voice Control HD Smart LED

নটিংহ্যাম থেকে ক্রীড়া প্রতিবেদক : ‘ওর দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারে ওকে এতোটা ফুরফুরে আমি কখনো দেখিনি।’ – সাকিবকে নিয়ে কথা বলার শুরুতেই এমন মন্তব্য ফারুক আহমেদের।  জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক যখন নির্বাচকদের দায়িত্বে ছিলেন তখন সাকিব ঢোকেন জাতীয় দলে। তাই সাকিবের শুরুর সময়টা খুব ভালো জানা ফারুক আহমেদের।

‘বয়সভিত্তিক দল থেকেই তার মধ্যে ছিল পারফরম্যান্সের ক্ষুধা। প্রমিসিং ইয়াংস্টার যাকে বলে।  ধীরে ধীরে ও হয়েছে পরিণত। ’ বয়স বাড়ার সাথে সাথে সাকিব হয়েছেন অনন্য, অসাধারণ। হয়েছেন বাংলাদেশের সবথেকে বড় পোস্টারবয়।  সেদিনের পুচকে সাকিব এখন বিশ্বসেরা অলরাউন্ডার।  বাংলাদেশের অনেক সাফল্যের সাক্ষী এ বাঁহাতি। অনেক সাফল্য এনে দিয়েছেন ব্যাটিং, বোলিংয়ে দ্যুতি ছড়িয়ে।  তবে বিশ্বমঞ্চে সাকিব নতুন করে চেনাচ্ছেন নিজেকে।

‘কতোটা ডেডিকেশন থাকলে এমন পারফরম্যান্স করতে পারে এমন একজন খেলোয়াড়।  ও যে কতটা পারফম্যান্সের জন্য মুখিয়ে আছে তা ওর শারীরিক ভাষা বলে দেয়।  ব্যাটিং তো অসাধারণ, বোলিং তো আরও নিয়ন্ত্রিত।  যখন উইকেট দরকার তখন উইকেট এনে দিচ্ছে।  মাঠে তার উপস্থিতি বুঝিয়ে দিচ্ছে ভালোকরে।’

বছর খানেক আগে মাশরাফি আড্ডায় বলেছিলেন, ‘সাকিব যেদিন খেলবে সেদিন দর্শক হয়ে থাকে বাকিরা।’ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ম্যাচে সাকিবের পারফরম্যান্স যেন মাশরাফির কথার প্রতিফলন। বোলিংয়ে গুরুত্বপূর্ণ সময়ে যে দুই উইকেট নিয়েছিলেন তাতে বাংলাদেশ পেয়েছে লড়াইয়ের ভিত।  ব্যাটিংয়ে তার আগ্রাসন দেখে তো থতমত ওয়েস্ট ইন্ডিজ পাঁচ গতিময় পেসার।

৪ ম্যাচে ৩৮৪ রান নিয়ে সাকিব এখন ব্যাটিংয়ে সবার শীর্ষে।  কোথায় গিয়ে সাকিব থাকবেন তা হয়তো নিজেও জানেন না।  তবে একটা বিষয় পরিস্কার সাকিব উঠবেন পারফরম্যান্সে শীর্ষস্থানে।  পড়বেন বিজয়ের পালা।  সাকিব ধ্রুবতারায় জ্বলছে বাংলাদেশ।  চলুক সাকিবের এ পথ চলা।  তাতে সাকিবের সঙ্গে হাসবে পুরো বাংলাদেশ।



রাইজিংবিডি/নটিংহ্যাম/১৯ জুন ২০১৯/ইয়াসিন/আমিনুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge