ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আটি বাজারে ইসলামী ব্যাংকের শাখার উদ্বোধন

নিয়াজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৯, ২৫ আগস্ট ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আটি বাজারে ইসলামী ব্যাংকের শাখার উদ্বোধন

পরিচালক ও রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মো. আবদুস সালাম আটি বাজার শাখা উদ্বোধন করছেন

অর্থনৈতিক প্রতিবেদক : কেরাণীগঞ্জের আটি বাজারে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ২৯৭তম শাখা উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার ব্যাংকের পরিচালক ও রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মো. আবদুস সালাম প্রধান অতিথি থেকে শাখা উদ্বোধন করেন।

 

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল মান্নান। ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ আবুল বাশার, নির্বাহী ভাইস প্রেসিডেন্ট ও ঢাকা দক্ষিণ জোনপ্রধান মো. ওবায়দুল হক, আটি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী মো. জাকির হোসেন ও বিশিষ্ট ব্যবসায়ী সালাহউদ্দিন এতে বক্তব্য রাখেন। স্থানীয় ব্যবসায়ী, পেশাজীবী, ব্যাংকের নির্বাহী-কর্মকর্তা ও বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

 

এ সময় আবদুস সালাম বলেন, ইসলামী ব্যাংক জনগণের কল্যাণ ও দেশের উন্নয়নকে প্রাধান্য দিয়ে কার্যক্রম পরিচালনা করে। শিল্প, বাণিজ্য, কৃষি, বস্ত্র, চিকিৎসা, শিক্ষা ও অবকাঠামোসহ দেশের সার্বিক উন্নয়নে অবদান রাখছে এ ব্যাংক।

 

তিনি বলেন, ইসলামী শরীআহ ও নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের সব আইন, নীতিমালা ও নিয়মাচার পরিপালনের মাধ্যমে সব কাজে এ ব্যাংক স্বচ্ছতা, জবাবদিহিতা ও সুশাসনের সংস্কৃতি চালু করেছে। ফলে আমদানি-রফতানি বাণিজ্যে ও রেমিট্যান্স আহরণে এ ব্যাংকের অবস্থান শীর্ষে এবং দেশে ও আন্তর্জাতিক পরিমণ্ডলে সমাদৃত ও প্রশংসিত হচ্ছে। ইসলামী ব্যাংক দেশের সকল মানুষের ব্যাংক উল্লেখ করে তিনি এর কল্যাণধর্মী সেবা নেওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

 

আবদুল মান্নান বলেন, বণ্টনমূলক সুবিচার নিশ্চিত করার মাধ্যমে একটি দরদি ও মানবিক অর্থব্যবস্থা প্রতিষ্ঠা করতে কাজ করছে ইসলামী ব্যাংক। শুধু শহরকেন্দ্রিক উন্নয়ন নয় বরং পল্লী উন্নয়ন প্রকল্পের মাধ্যমে ইসলামী ব্যাংক ১৯ হাজার গ্রামে ১০ লক্ষাধিক প্রান্তিক মানুষের জীবনমান উন্নয়নে কাজ করছে।

 

এ শাখা উদ্বোধন উপলক্ষে ‘ইসলামী ব্যাংক ব্যবস্থার শ্রেষ্ঠত্ব ও সাফল্য’ শীর্ষক সেমিনার সোমবার শাখা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ আবুল বাশারের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন নির্বাহী ভাইস প্রেসিডেন্ট ও ঢাকা দক্ষিণ জোনপ্রধান মো. ওবায়দুল হক।  

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ আগস্ট ২০১৫/নিয়াজ/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়