ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

উখিয়ার হাসপাতালে স্কুলছাত্রীর সর্বনাশ

সুজাউদ্দিন রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৪, ৭ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উখিয়ার হাসপাতালে স্কুলছাত্রীর সর্বনাশ

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের উখিয়ায় হাসপাতালে ভর্তি রোগীর স্কুল পড়–য়া মেয়েকে অস্ত্রের মুখে তুলে নিয়ে দূর্বৃত্ত কর্তৃক ধর্ষণের অভিযোগ উঠেছে । জড়িত একজন আটকের কথা হাসপাতালের তত্ত্বাবধায়কের দায়িত্বে থাকা চিকিৎসক জানালেও পুলিশ তা অস্বীকার করেছেন। তবে মঙ্গলবার রাতে পুলিশ ধর্ষিতার বাড়ি পরিদর্শন করেছেন।

ধর্ষিতা স্কুলছাত্রী (১৩) উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের সোনার পাড়া এলাকার বাসিন্দা এবং সোনার পাড়া উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী।

সোমবার দিবাগত রাত ১ টার দিকে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে বলে জানান তত্ত্বাবধায়কের দায়িত্বে থাকা চিকিৎসক উপজেলা পরিবার-পরিকল্পনা ও স্বাস্থ্য কর্মকর্তা মো. মেজবাহ উদ্দিন আহমদ। তবে ঘটনাটি কে বা কারা সংঘটিত করেছে তা নিশ্চিত করে বলতে পারেননি তিনি।

মেজবাহ বলেন, রোববার রাতে উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের সোনারপাড়া এলাকার এক নারী ডায়রিয়া আক্রান্ত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। এসময় রোগীর সঙ্গে আসা কয়েকজন স্বজনও ছিল। মঙ্গলবার সকালে রোগী সুস্থ হয়ে উঠলে ছাড়পত্র দেওয়া হয়েছে।

রোগী, স্বজন ও হাসপাতালে ঘটনার সময় থাকা অন্যান্যরা জানান, সোমবার রাতে রোগীর সঙ্গে স্কুল পড়–য়া মেয়েও হাসপাতালে অবস্থান করে। রাত ১ টার দিকে মেয়েটি টয়লেটে গেলে ফেরার পথে ৫/৬ জন দূর্বৃত্ত তাকে অস্ত্রের মুখে তুলে নিয়ে যায়। পরে মেয়েটিকে ঘন্টা-দেড়েক পর বিবস্ত্র অবস্থায় হাসপাতাল সংলগ্ন একটি কবরস্থানের পাশ থেকে রাতেই স্থানীয়রা উদ্ধার করেন।

তবে ঘটনাটি মঙ্গলবার সকালে শুনেছেন এবং পুলিশকে মৌখিকভাবে অবহিত করেছেন বলে জানান স্বাস্থ্য কর্মকর্তা। মঙ্গলবার সন্ধ্যায় ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ একজনকে আটক করেছে বলে স্থানীয়দের কাছ থেকে শোনার কথা জানান তিনি।

ধর্ষিতা স্কুলছাত্রীর মা বলেন, ‘অজ্ঞাত কয়েকজন যুবক সকালে হাসপাতালে এসে ঘটনার ব্যাপারে বেশি বাড়াবাড়ি না করার জন্য আমাকে হুমকি দিয়ে যায়।’ ভয়ে মঙ্গলবার থানায় মামলা করাও সম্ভব হয়নি বলে জানান তিনি।

উখিয়া থানার ওসি মো. আবুল খায়ের বলেন, ‘হাসপাতালের চিকিৎসক ও স্থানীয়দের কাছ থেকে বিষয়টি শুনেছি। তবে ঘটনার ব্যাপারে ধর্ষিতার পরিবারের পক্ষ থেকে এখনো কোন ধরণের অভিযোগ দেওয়া হয়নি। মঙ্গলবার রাতে ঘটনার ব্যাপারে খোঁজ-খবর নিতে নির্যাতিতার বাড়ি পরিদর্শন করেছি।’ পুলিশ তদন্ত পূর্বক ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে , জানান তিনি।

 

 


রাইজিংবিডি/ কক্সবাজার/৭ ডিসেম্বর ২০১৬/ সুজাউদ্দিন রুবেল/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়