ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

দিনাজপুরে দুটি প্রতিমা ভাঙচুর, আগুন

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৫, ৪ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দিনাজপুরে দুটি প্রতিমা ভাঙচুর, আগুন

নিজস্ব প্রতিবেদক, রংপুর : দিনাজপুরের কাহারোল উপজেলায় দুর্বৃত্তরা একটি মন্দিরের দুটি প্রতিমা ভাঙচুর করেছে। এ সময় তারা হিন্দু সম্প্রদায়ের একটি বাড়িতে আগুন দেয়।

 

এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। সরকারের সংশ্লিষ্ট কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

 

কাহারোল উপজেলার ৫নং সুন্দরপুর ইউনিয়নের মালগ্রাম পানুয়াপাড়ায় শনিবার রাত ৩টার দিকে একদল দুর্বৃত্ত এলাকার কালি মন্দিরে হামলা চালিয়ে কালি প্রতিমা ও অন্য আরেকটি প্রতিমার মাথা কেটে পার্শ্ববর্তী পুকুরে ফেলে দেয়। এরপর দুর্বৃত্তরা একটি বাড়িতে ও অন্য তিনটি বাড়ির খড়ের গাদায় আগুন ধরিয়ে দেয়। এলাকাবাসী টের পেয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এই ঘটনায় এলাকার হিন্দুদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

 

ভোরে কাহারোল থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। সকালে স্থানীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসলাম মোল্লা, বীরগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার সুজন সরকার, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক পরিমল চক্রবর্তী তপন ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি গোপেশ চন্দ্রসহ হিন্দু নেতারা ঘটনাস্থল পরিদর্শন করেন। পুলিশ এ ঘটনার বিভিন্ন আলামত সংগ্রহ করেছে। 

 

সংসদ সদস্য মনোরঞ্জনশীল গোপাল ঘটনাটি বিছিন্ন নয় বরং পরিকল্পিত বলে উল্লেখ করেছেন। তিনি বলেন, ঘটনার সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না। অবশ্যই তাদের আইনের আওতায় আনা হবে।

 

এলাকাবাসী জড়িতদের অনতিবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। ক্ষতিগ্রস্ত শচীন মাস্টার বাদী হয়ে কোনো আসামির নাম উল্লেখ না করে কাহারোল থানায় মামলা দায়ের করেছেন।

 

 

রাইজিংবিডি/রংপুর/৪ ডিসেম্বর ২০১৬/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়