ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দর্শকের মনের ঘরে পৌঁছাতে চাই : পিয়া

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১০, ২৯ নভেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দর্শকের মনের ঘরে পৌঁছাতে চাই : পিয়া

জান্নাতুল পিয়া, ছবি : রাব্বি

রাহাত সাইফুল : জনপ্রিয় মডেল অভিনেত্রী জান্নাতুল পিয়া ২০০৭ সালে মিস বাংলাদেশ খেতাব অর্জন করেন। অভিনয় জগতে নাম লেখানোর আগে তিনি মডেল হিসেবে খ্যাতি পান। ২০১২ সালে চোরাবালি চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে পিয়ার আবির্ভাব ঘটে। এরই ধারাবাহিকতায়  চলচ্চিত্রে ধীরে ধীরে ব্যস্ত হচ্ছেন পিয়া।

 

এর পর পিয়া অভিনীত দ্য স্টোরি অফ সামারা সিনেমাটি মুক্তি পায় এ বছরেই। সর্বশেষ আশিকুর রহমানের পরিচালনায় গ্যাংস্টার রিটার্নস সিনেমায় অভিনয় করেন তিনি। এ সিনেমাটি শুক্রবার ২৭ নভেম্বর সারা দেশে ৬৭টি হলে মুক্তি পেয়েছে। এ সিনেমায় পিয়ার বিপরীতে অভিনয় করেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা অপূর্ব। সম্প্রতি এ অভিনেত্রীর সঙ্গে রাইজিংবিডির বিনোদন বিভাগের সঙ্গে কথা হয়। এ সময় তার অভিনীত সদ্য মুক্তিপ্রাপ্ত সিনেমা গ্যাংস্টার নিয়ে আলাপ হয়। আলাপচারিতার বিশেষ অংশ রাইজিংবিডি পাঠকদের জন্য তুলে ধরা হলো।

 

রাইজিংবিডি : আপনার অভিনীত সিনেমা গ্যাংস্টার রির্টানস সারা দেশে মুক্তি পেয়েছে। সিনেমাটি নিশ্চই  দেখেছেন?

জান্নাতুল পিয়া : হ্যা অবশ্যই দেখেছি। শুক্রবার জুমার নামাজের পরেই সিনেমার পুরো টিম ও পরিবারের সদস্যদের নিয়ে প্রথমে শ্যামলী হলে যাই। সেখান থেকে সনি, বলাকাতেও গিয়েছি। সব শেষে সিনেপ্লেক্সে গিয়ে পুরো সিনেমাটা দর্শকদের সঙ্গে বসে দেখেছি।

 

রাইজিংবিডি : গ্যাংস্টার রির্টানস সহ এ পর্যন্ত তিনটি সিনেমা মুক্তি পেয়েছে। ছবিগুলো মুক্তি পাওয়ার পর যে ভালোলাগার অনুভূতি তাতে কি কোনো রকম ভিন্নতা রয়েছে?

জান্নাতুল পিয়া : আমার অভিনীত প্রথম সিনেমা চোরা বালি যখন মুক্তি পেয়েছে তখনও ভাবিনি আমি সিনেমায় কাজ করবো। এ সিনেমার আগে আমি কোনো মাধ্যমেই অভিনয় করিনি। আমি যে অভিনয় পারবো সেটাই ভাবিনি। ছবিটি মুক্তির পরে যখন ভালো সাড়া পেলাম তখন ভাবলাম সিনেমায় অভিনয় করা উচিৎ। এর পরে ষ্টোরি অফ সামার মুক্তির সময়ও আমি তেমন পাবলিসিটিতে ছিলাম না। তবে আমার ভিতরে সবচেয়ে বেশি নারভাসনেস কাজ করছে গ্যাংস্টার রিটার্নস সিনেমায়।

 

রাইজিংবিডি : গ্যাংস্টার রিটার্নস নিয়ে আপনার প্রত্যাশাটা কেমন?

জান্নাতুল পিয়া : গ্যাংস্টার নিয়ে প্রত্যাশাটা বেশি ছিল বলেই নার্ভাসও ছিলাম বেশি। কারণ দর্শক আমাকে কিভাবে নিবেন, কতটা তাদের মন জয় করতে পারবো? এসব কারণে ভয়টা কাজ করছে। দর্শকদের যদি এ সিনেমাটি ভঅলো লাগে তবে আমাকেও তারা ভালো ভাবে নিবেন।

 

রাইজিংবিডি : গ্যাংস্টার রিটার্নসে দুজন নায়িকা উপস্থিতি লক্ষ করা যাচ্ছে। সে ক্ষেত্রে দর্শক আপনাকে কতেটা গ্রহণ করেছে? আপনার অভিনয়ের জায়গাটা কতটা ছিলো বলে মনে করছেন?

জান্নাতুল পিয়া : আমি সত্যিই লাকি মনে করছি। আমার প্রত্যেকটা সিনেমায় অভিনয় করার জায়গা ছিলো। আমার চরিত্রের অভিনয়ের জায়গা ছিল। গ্যাংস্টারেও আমার অভিনয়ের জায়গা রয়েছে। দর্শকরাও ভালো বলছেন। আসলে এই সিনেমায় দারুণ কিছু টুইস্ট আছে।

 

রাইজিংবিডি : এখানে আপনার চরিত্রটা কেমন?

জান্নাতুল পিয়া : ছবিটিতে আমারা চরিত্রের নাম সিনা। বিভিন্ন কারণে সিনা মেয়েটার জীবন থেকে সুন্দর সবকিছু হারিয়ে যায়। সিনা চরিত্রটি দারুণ গ্লামারাস। পাশাপাশি খুব সাহসিও বটে। মেয়েটা জানে স্বাভাবিক জীবনের কোন ভবিষৎ নেই। এক সময় আন্ডার ওয়ার্ল্ডের সঙ্গে জড়িয়ে যায় সে।

 

রাইজিংবিডি : এখন কি নিয়ে ব্যস্ত আছেন?

জান্নাতুল পিয়া : আমি এখন শেষ প্রহর শিরোনামের একটা চলচ্চিত্রে কাজ করছি। সিনেমাটি পরিচালনা করছেন হাবিবুর রহমান হাবিব।সিনেমাটিতে আমার চরিত্রটা অনেক চ্যালেঞ্জিং। ছবিটিতে আমার গ্লামার ভেঙ্গে কালো মেকআপ নিয়ে অভিনয় করছি। আমি নিজেই কখনও এমনটা দেখিনি। এছাড়া আরো কয়েকটি সিনেমার কাজের কথা চলছে।

 

রাইজিংবিডি : অভিনয় নিয়ে আপনার ভাবনা কি?

জান্নাতুল পিয়া : ভালো একজন অভিনেত্রী হতে চাই। শুধু নায়িকা তকমা লাগিয়ে থাকতে চাই না। অভিনয় দিয়ে দর্শকের মনের ঘরে পৌঁছাতে চাই।

 

রাইজিংবিডি : রাইজিংবিডিকে সময় দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

জান্নাতুল পিয়া : রাইজিংবিডিকেও ধন্যবাদ সুন্দর সাক্ষাৎকার নেয়ার জন্য।

 

 

দেখুন : রাইজিংবিডিকে যা বললেন জান্নাতুল পিয়া

 

 

 

 রাইজিংবিডি/ঢাকা/৩০ নভেম্বর ২০১৫/রাহাত/রাশেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়