ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘দুদু মিয়া’ সিনেমায় নেই ‘দুদু মিয়া’

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৯, ১৮ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘দুদু মিয়া’ সিনেমায় নেই ‘দুদু মিয়া’

ছবির কোলাজ

রাহাত সাইফুল : ফরায়েজি আন্দোলনের অন্যতম নেতা এবং ভারতবর্ষে ইংরেজ শাসনের বিরুদ্ধে সশস্ত্র আন্দোলনকারী দুদু মিয়া। বৃহত্তর ভারতীয় উপমহাদেশ তথা তৎকালীন পূর্ববঙ্গ ও আসাম প্রদেশের নিপীড়িত জনগণের আত্মশক্তির বিকাশ এবং ঔপনিবেশিক শক্তি ও তাদের দোসরদের বিরুদ্ধে প্রতিরোধ সংগ্রামের ইতিহাসে দুদু মিয়া ছিলেন এক অন্যতম মহানায়ক। দুদু মিয়ার সংগ্রাম ও জীবনকাহিনি নিয়ে নির্মিত হচ্ছে ‘দুদু মিয়া’ শিরোনামের চলচ্চিত্র।

দুদু মিয়ার পরিবারের অনুমতি ছাড়াই পরিচালক ডায়েল রহমান এ সিনেমার কাজ শুরু করেন ২০১২ সালের ডিসেম্বরে। এরপর বিভিন্ন কারণে থেমে থেমে চলে সিনেমাটির শুটিং। শুটিং বিলম্বের অন্যতম কারণ দুদু মিয়ার পরিবারে অনুমতি না পাওয়া। দীর্ঘদিন অপেক্ষার পরও দুদু মিয়ার জীবন কাহিনি নিয়ে সিনেমা নির্মাণের অনুমতি মেলেনি বলে রাইজিংবিডিকে জানান সিনেমাটির পরিচালক ডায়েল রহমান।

এ প্রসঙ্গে ডায়েল রহমান রাইজিংবিডিকে বলেন, ‘‘দুদু মিয়া’ সিনেমাটিতে দুদু মিয়ার সংগ্রাম ও জীবনকাহিনি নিয়ে নির্মাণ করতে চাচ্ছিলাম। শেষ-মেষ তাদের পরিবারের অনুমতি না পেয়ে গল্পের পরিবর্তন করতে হয়েছে। সিনেমাটির শুটিং গত বছর শেষ করেছি।’

 



তিনি আরো বলেন, ‘এখন সিনেমাটির সম্পাদনার কাজ চলছে। সম্পাদনার কাজ শেষ করে খুব শিগগিরই সেন্সর বোর্ডে জমা দেয়া হবে। সেন্সর বোর্ডের ছাড়পত্র পেলে চলতি বছর সিনেমাটি মুক্তি দেয়ার পরিকল্পনা করেছি।’

‘দুদু ‍মিয়া’ শিরোনামের এ সিনেমার নাম ভূমিকায় অভিনয় করেছেন চিত্রনায়ক আমিন খান। এতে তার বিপরীতে অভিনয় করেছেন উপস্থাপিকা ও ছোটপর্দার অভিনেত্রী নওশীন। সিনেমাটি রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন লোকেশনে শুটিং হয়েছে। 



রাইজিংবিডি/ঢাকা/১৮ জানুয়ারি ২০১৭/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়